একদিনে নতুন শনাক্ত ৩৯০৮, আরও ৩৫ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২১, ১৬:২৯ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৭:৩৩

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৯০৪ জনে। 

২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৯০৮ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৯৫ হাজার ৭১৪ জনে। এর আগে গত বছরের ২ জুলাই চার হাজার ১৯ জনের কোভিড-১৯ শনাক্ত হয়। এরপর আজ সর্বোচ্চ রোগী শনাক্ত হলো।

রোববার (২৮ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত কিছুদিন ধরে দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। শনিবার (২৭ মার্চ) মারা যান ৩৯ জন। যা ছিল চলতি বছরের মধ্যে সর্বোচ্চ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন দুই হাজার ১৯ জন। মোট করোনামুক্ত হয়েছেন পাঁচ লাখ ৩৫ হাজার ৯৪১ জন। এ সময়ে ২২ হাজার ৪২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৩৬টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২১ জন পুরুষ, বাকি ১৪ জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৯০৪ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৭১৬ জন, বাকি দুই হাজার ১৮৮ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ষাটোর্ধ্ব ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের পাঁচ জন ও ৪১ থেকে ৫০ বছরের ছয় জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন জন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে এক জন এবং বরিশাল বিভাগে পাঁচ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত