একটি শিক্ষাবর্ষে হয়তো করোনাকালের ক্ষতি পুরোটা কাটিয়ে ওঠা যাবে না

  বরিশাল প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ২০:২০ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২২:৪৮

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার প্রাদুর্ভাবকালে অনলাইন ও টেলিভিশনের মাধ্যমে আমরা ৬০-৬৫ ভাগের বেশি শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারিনি। অ্যাসাইনমেন্টের মাধ্যমে ৯৩ ভাগের মতো শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পেরেছিলাম।

কাজেই কিছু ঘাটতি তো আমাদের শিক্ষার্থীদের হয়েছে। একটি শিক্ষাবর্ষে হয়তো সেই ক্ষতি পুরোটা কাটিয়ে ওঠা যাবে না।গোপালগঞ্জ যাওয়ার পথে শনিবার (১৯ মার্চ) সকালে বরিশাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয় পুরোদমে কাজ শুরু করেছি। অ্যাসাইনমেন্টগুলোর মাধ্যমে আমরা বুঝতে পারছি কোথায় কী ঘাটতি আছে। আর শিক্ষকরাও অ্যাসেস করছেন। সারাবিশ্বেই ক্ষতি হয়েছে, আশা করি শিক্ষক-অভিভাবকসহ সবার সহযোগিতায় নিশ্চয়ই আমরা ঘাটতি পুষিয়ে উঠতে পারবো।

শিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিকের বিষয়টি আমি বলতে পারছি না, তবে মাধ্যমিক স্তরে সবাই বই পেয়েছে। আমাকে সুনির্দিষ্ট বলতে হবে, কারণ সব উপজেলায় যথাসময়ে বই পৌঁছে গিয়েছিল। যদি কোনো প্রতিষ্ঠানে কোনো কারণে বই না গিয়ে না থাকে তাহলে সেটা স্থানীয় পর্যায়ের কারণ হতে পারে। আমাকে সুনির্দিষ্ট করে বলা হলে অবশ্যই খতিয়ে দেখব। তবে এখন পর্যন্ত বই না যাওয়ার কোনো কারণ নেই।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রনালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত