একটি মানবিক আবেদন, অকালে ঝরে না পড়ুক একটি প্রাণ

  সারওয়ার আলম মুকুল

প্রকাশ: ২৩ জুলাই ২০২৩, ১১:১৮ |  আপডেট  : ৮ মে ২০২৪, ২২:৩৮

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি পেতে পারে না। ভুপেন হাজারিকার কন্ঠে কন্ঠ মিলিয়ে রংপুরের কাউনিয়ায় এক মা তার ৫ মাসের সন্তানকে বাঁচাতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। আপনাদের সহযোগিতায় বাঁচতে পারে ৫ মাসের শিশু আসছিয়া জান্নত। শিশুটির চিকিৎসার জন্য প্রয়োজন ২ থেকে ৩ লাখ টাকা।

সরেজমিনে কাউনিয়া বালাপাড়া ইউনিয়নের তালুক শাহাবাজ গ্রামে অটো চালক আয়নাল হকের বাড়িতে গিয়ে কথা হয় শিশু আসছিয়া জান্নতকে নিয়ে। সে জানায় জন্মেও সময় সে ভালই ছিল, এর পর ধিরে ধিরে তার মাথা বড় হতে থাকে। তার চিকিৎসা করাতে দরিদ্র আয়নাল তার উপার্যনের একমাত্র অবলম্বন অটো রিক্সাটি বিক্রি করে দিয়েছে। এখন তার কাছে চিকিৎসা করার মতো কোন অর্থ নেই। ডাক্তার বলছে তার মাথায় ব্রেনে পানি জমেছে। তার আধুনিক চিকিৎসার জন্য ব্যায় হবে ২থেকে ৩লাখ টাকা। যা তার পক্ষে বহন করা সম্ভব নয়।
ইতো মধ্যে একমাত্র কন্যা শিশুর চিকিৎসা করাতে গিয়ে যা ছিল সব বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। সন্তানকে বাঁচাতে আর্থিক সহায়তা চান তাঁর অসহায় পরিবার। বর্তমানে বাড়িতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে শিশুটি। প্রথমে কাউনিয়া মেডিকেলে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় শিশু আসছিয়ার মাথায় ব্রেনে পানি জমছে বলে জানানো হয়। চিকিৎসকেরা জানিয়েছেন অপারেশন ছাড়া তাকে সুস্থ করে তোলা সম্ভব নয়। আর অপারেশনের জন্য কমপক্ষে ২থেকে ৩লাখ টাকা
লাগবে। কিন্তু দিনমজুর বাবা শিশুটির চিকিৎসায় এতো টাকা কোথায় পাবেন ? এই দুশ্চিন্তায় শিশুটিকে বাড়িতে নিয়ে আসেন তিনি। 

বর্তমানে একমাত্র সন্তানকে বাঁচাতে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে পরিবারটি। অন্যদিকে দিন যতই যাচ্ছে ততই অসুস্থ হয়ে পড়ছে শিশুটি। এ অবস্থায় হতদরিদ্র পিতা আয়নাল হক শিশু আসছিয়া কে বাঁচাতে সমাজের হৃদয়বান ও বিত্তশালী মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। মানুষের মানবিক সাহায্যে বাঁচতে পারে ৫ মাসের অবুঝ শিশু আসছিয়া জান্নাত। আসছিয়ার পরিবারের সাথে যোগাযোগ ও সাহায্য পাঠানোর জন্য পিতা আয়নাল হকের মোবাইল নাম্বার ০১৯৮৬১৩১১৮৬। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত