একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ ঘিরে ফেনীতে ১৪৪ ধারা

  ফেনী প্রতিনিধি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২, ১২:২৩ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৪:১৭

ফেনীর পরশুরাম উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ নিষেধাজ্ঞা বিকাল ৫টা পর্যন্ত বহাল থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শামসাদ বেগম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়।

নির্বাহী কর্মকর্তার ওই আদেশে বলা হয়, মঙ্গলবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পরশুরাম স্টেশন রোডে বিএনপির অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করে বিএনপি। একই সময় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পরশুরাম বাজারসহ আশপাশের এলাকায় অবস্থান ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করে। দুপক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার সকালে ১৪৪ ধারা জারির পরপরই পরশুরাম বাজারের বিভিন্ন স্থানে পুলিশের টহল বাড়ানো হয়েছে বলে পরশুরাম থানার ওসি মো. সাইফুল ইসলাম জানিয়েছেন।

১৪৪ ধারা জারির এ বিষয়ে পরশুরাম উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হালিম মানিক বলেন, “দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আমরা মঙ্গলবার সকাল ৯টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করি। কর্মসূচিতে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু তালেব অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

“কিন্তু হঠাৎ ১৪৪ ধারা জারির কারণে প্রোগ্রাম করতে পারছি না। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ করে পরবর্তী পদক্ষেপ জানানো হবে।"

অন্যদিকে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে ছাত্রলীগ বাজারের স্টেশন রোডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বলে পরশুরাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম শফিকুল হোসেন মহিম জানান।

প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মসূচি পালন করছেন না জানিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আহাদ চৌধুরী বলেন, “আমরা প্রশাসনের প্রতি শ্রদ্ধাশীল।“

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত