এএফসি থেকে মোটা অংকের টাকা পেতে যাচ্ছে বাফুফে 

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ১২:০৮ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০৭:১৯

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) থেকে প্রায় ৮০ লাখ টাকা পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাফুফে ভবন সংস্কার ও শোভাবর্ধনের কাজের জন্য এই অর্থ দিচ্ছে এএফসি। 

২০২৩ সালের জুন মাস নাগাদ এই অর্থ বাফুফের হাতে এসে পৌঁছাবে বলে নিশ্চিত করেছেন সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

রোববার (১৩ নভেম্বর) শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস একাডেমির ম্যাচ দিয়ে দেশের ফুটবলে শুরু হয়েছে নতুন মৌসুম। আসন্ন মৌসুমগুলোতে দলের সংখ্যা আগের থেকে বাড়ছে। এর সঙ্গে বাড়বে ম্যাচ সংখ্যা ও টুর্নামেন্ট। যাতে করে বৃদ্ধি পাচ্ছে দেশের ফুটবলের কার্যক্রম। এর সঙ্গে চলতি মৌসুম থেকেই বাড়ছে একাডেমি ও ফুটবলারদের সংখ্যা।

সবকিছু বৃদ্ধি পাওয়ার কারণে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটিকে বাড়াতে হবে লোকবল, কোচিং স্টাফ আর সাপোর্টিং বিভাগকেও। যার জন্য এএফসির কাছে অর্থের আবেদন করে বাফুফে।  প্রায় ৮০ লাখ টাকার সেই আবেদন ইতিমধ্যে অনুমোদনও দিয়েছে এশিয়ান ফুটবল কাউন্সিলও। ২০২২ সালের জুন মাসের মধ্যেই এই অর্থ বাফুফের হাতে পৌঁছাবে বলে জানায় এশিয়ার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা এএফসি।

বাফুফের সাধারণ সম্পাদক গণমাধ্যমকে জানান, ‘আমাদের বাফুফে ভবন উন্নতি করার অবকাশ রয়েছে। ফলে এই কাজগুলো আমরা করব। এএফসির কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা পাচ্ছি। এই টাকা দিয়ে ভালো কিছু করা সম্ভব।’

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত