এইচএসসির ফল প্রকাশ হতে পারে নভেম্বরের শেষ সপ্তাহে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১১:২০ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৪:৩০

 আগামী ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য শিক্ষা বোর্ডগুলো শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার আজকের পত্রিকাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এইচএসসির ফল ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে ফল প্রকাশের দিন নির্ধারণ করা হবে। তিন শিক্ষা বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হলেও একই দিনে ফল প্রকাশিত হবে । নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফল একই দিন প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট চলতি বছর আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়। আর এর ১০ দিন পর ২৭ আগস্ট থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড) এর পরীক্ষা শুরু হয়। প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যায় এ তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা। আইসিটিতে ৭৫ নম্বর ব্যতিত এবার পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত