উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে প্রাণী সম্পদ বিভাগ: ডাঃ মনজুর

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৯ জানুয়ারি ২০২২, ১৮:৫০ |  আপডেট  : ৮ মে ২০২৪, ০২:১৬

দেশের মানুষের আমিষের চাহিদা পুরন করে বিদেশে রপ্তানি করতে কাজ করছে প্রাণী সম্পদ বিভাগ। দুধ একটি আদর্শ খাবার, রংপুরের কাউনিয়া উপজেলা দুধ উৎপাদনে অভাবনিয় সফলতা দেখিয়েছে, এ জন্য সকল খামারীকে জনাই আন্তরিক অভিনন্দন। সকল খামারীদের উন্নয়নে কাজ করছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে প্রাণী সম্পদ বিভাগের প্রতি। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশের যে স্বপ্ন প্রধানমন্ত্রী দেখছেন আমরা চেষ্টা করছি ২০৩১সালের মধ্যে তা করে দেখাতে। সরকার নানা ভাবে প্রনোদনা দিচ্ছে। এনএটিপি-২ প্রকল্পের মাধ্যমে অনেক কাজ করা হচ্ছে। দুধের বহুমুখি ব্যবহার বাড়াতে হবে। আগামীতে কাউনিয়ায় খামারীদের জন্য যা যা করা প্রয়োজন তা করা হবে। 

গত শনিবার রাতে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়ামে উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে এনএটিপি-২ প্রকল্পের আওতায় সিআইজি সুফলভোগীদের মাঝে প্রদর্শনীর বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে প্রাণী সম্পদ অধিদপ্তরের মহা-পরিচালক ডাঃ মনজুর মোহাম্মদ শাহাজাদা এসব কথা বলেন। 

রংপুর প্রাণী সম্পদ বিভাগের বিভাগীয় পরিচালক ডাঃ মোহাঃ ইসমাইল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার সরকার, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, ভেটেনারী সার্জন ডাঃ মোঃ শাকিল আহমেদ, খামারী সেলিম আহমেদ, ইন্দ্রোজিৎ কুমার ভুট্টু, রাবেয়া খাতুন প্রমূখ। আলোচনা শেষে গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী খামারীদের মাঝে বিভিন্ন উপকরন বিতরণ করা হয়। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত