ঈদে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপি কমিশনারের নির্দেশনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ জুন ২০২৪, ১৯:১৪ |  আপডেট  : ২১ জুন ২০২৪, ২০:৪০

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা ও ঈদের ছুটির সময় নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ক্রাইম ও ট্রফিক বিভাগকে সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।
আজ বৃহস্পতিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতরের সম্মেলন কক্ষে আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে ঢাকা মহানগর এলাকার সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিশেষ সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় ডিএমপি কমিশনার এ নির্দেশ দেন।
সড়ক দুর্ঘটনা রোধে অভিজ্ঞ ড্রাইভার দিয়ে যানবাহন চালানোর জন্য বাস-মালিক সমিতির নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান তিনি। যানজট কমাতে একসাথে সব বাস টার্মিনালে না এনে দূরবর্তী স্থানে রেখে পর্যায়ক্রমে বাস ছাড়ার আহ্বান জানান তিনি ।
সভায় আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষ্যে সড়ক, রেল ও নৌ-যান চলাচল, যাত্রীদের সার্বিক সুবিধা-অসুবিধা মনিটরিং, সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনাসহ সর্বসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘœ করতে বিস্তারিত আলোচনা হয়।
সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব, স্পেশাল ব্রাঞ্চ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপথ অধিদপ্তর, পুলিশ সুপার নারায়ণগঞ্জ, ঢাকা জেলার পুলিশ সুপার, নৌ-পুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, নৌ-পরিবহন অধিদপ্তর, সরকারি-বেসরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থা, বিআইডবি¬উটিএ, দোকান মালিক সমিতি, বাস-মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি, লঞ্চ শ্রমিক সমিতি, বিজিএমইএ, বিকেএমইএ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি, বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।(বাসস)

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত