ইসলামী ব্যাংকের সাথে হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

  প্রেস রিলিজ

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৯ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ০৭:৪৯

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উদ্যোগে হজ্জ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সদস্যদের সাথে এক মতবিনিময় সভা ১৫ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, এমপি। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল আউয়াল হাওলাদার ও মোঃ মতিউল ইসলাম, পরিচালক হজ্জ [যুগ্ম সচিব] মোঃ সাইফুল ইসলাম এবং হাব-এর সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী ও মহাসচিব ফারুক আহমদ  সরদার। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ ওমর ফারুক খান। এ সময় ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস এবং ডেভেলপমেন্ট উইং প্রধান মোঃ মাকসুদুর রাহমান সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ ফরিদুল হক খান, এম.পি বলেন, ইসলামী ব্যাংক প্রতিবছর হজ্জ ক্যাম্পে হাজীদের জন্য প্রয়োজনীয় সেবা প্রদান করে। সাধারন মানুষের হজ্জের সংকল্প পূরণে সেবা দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন ইসলামী ব্যাংক দেশের ব্যবসা বাণিজ্যের পাশাপাশি অনেক সামাজিক দায়িত্ব পালন করছে। হাজীদের সুষ্ঠুভাবে হজ্জ পরিপালনে এজেন্সী মালিকদের অনেক দায়িত্ব রয়েছে এবং বিদেশের মাটিতে দেশের ভাব মর্যাদা রক্ষায় সবাইকে একসাথে কাজ করতে হবে। বাংলাদেশের সুনাম রক্ষায় হজ্জ এজেন্সী গুলোকে সেবার মান আরো বাড়ানোর পরামর্শ দেন তিনি।

সভাপতির বক্তব্য মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাংকের হজ্জ কার্ড ব্যবহার করে হাজীরা ও হজ্জ এজেন্সীগুলো সকল লেনদেন এবং নগদ উত্তোলন করতে পারবেন। তিনি বলেন হাজীদের সুবিধা প্রদানের জন্য হাবের সদস্যদের জন্যও ব্যাংকের বিশেষ সেবা চালু রয়েছে। সবাইকে ইসলামী ব্যাংকের হজ্জ একাউন্ট সুবিধা নিতে তিনি আহবান জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত