ইতালি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণা

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১২:১২ |  আপডেট  : ২২ অক্টোবর ২০২১, ০৯:১৫

ইতালী আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটি প্রধান জননেতা জি এম কিবরিয়া, সদস্য সচিব আবু সাইয়িদ, প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেনসহ সম্মেলন প্রস্তুতি কমিটির সকল নেতৃবৃন্দের সাথে যৌথভাবে ইতালী আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ মত-বিনিময় করেছেন এবং সম্মেলন উপলক্ষে দলীয় প্রধান, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি শুভেচ্ছা বাণী দিয়েছেন । 

ইউরোপের সর্ববৃহৎ বাঙ্গালী কমিউনিটি অধ্যুষিত, ইতালী আওয়ামী লীগের  উৎসবমুখর সম্মেলনকে কেন্দ্র করে নেতা- কর্মিদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে । নিয়মিত সম্মেলন - ঝিমিয়ে পড়া   সংগঠনকে গতিশীল করে, কর্মিদের মাঝে সাংগঠনিক কাজের প্রতিযোগিতা বারে এবং নেতৃত্ব বিকশিত হয় ।  

কে এম লোকমান হোসেন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল । আমরা চাই , ইতালী আওয়ামীলীগসহ  ইউরোপের সকল দেশে সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক পন্থায় তাদের নেতা নির্বাচিত হোক। কিন্তু উদ্বেগের সাথে আমরা লক্ষ করছি – সুসংগঠিত ও ঐক্যবদ্ধ ইতালী আওয়ামী লীগকে ধ্বংস  করার গভীর ষড়যন্ত্র  এবং আসন্ন ইতালী আওয়ামী লীগের উৎসবমুখর সম্মেলনকে বানচাল করার লক্ষে , সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের তথাকথিত ও পতিত নেতা, বিএনপি-জামাতচর , ফ্রিডম নজরুল – মজিব দেশবিরোধী তারেক রহমানের এজেন্ডা বাস্তবায়নে কাজ শুরু করেছে । গতকাল সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ – এর নামে তথাকথিত পতিত দুই নেতার অবৈধ প্রেস বিজ্ঞপ্তি আমরা ঘৃণাভরে প্রত্যাখান করছি।

একইসাথে ওদের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে , আগামী ১৪ই নভেম্বর ২০২১ ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার জন্য , ইতালী আওয়ামী লীগের  সর্বস্তরের নেতা- কর্মিদের প্রতি আহবান জানান তিনি ।

কে এম লোকমান হোসেন আরও বলেন, গত কয়েক বছর যাবত  - ইউরোপে নব্য সুবিদাবাদী , বিএনপি- জামাত-ফ্রিডম পার্টির  অনুপ্রবেশকারীদের এজেন্ডা বাস্তবায়নে এই চক্রটি কাজ করছে । ইতিমধ্যে এই ব্যাপারে আমরা দলীয় প্রধান , দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে লিখিতভাবে জানিয়েছি এবং  সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ- সমন্বয় কমিটি গঠন ও পুরো ইউরোপ জুড়ে  সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগকে , ঐক্যবদ্ধ করার কথাও জানিয়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে জননেত্রী শেখ হাসিনার রুপকল্প- ২০৪১ বাস্তবায়নে ইতালী আওয়ামী লীগের আসন্ন সম্মেলনের সফলতা কামনা করেন।  জয় বাংলা – জয় বঙ্গবন্ধু ।প্রেস বিজ্ঞপ্তি । 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত