ইতালির ভেনিসে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী পালিত

  জাকির হোসেন সুমন,  ব্যাুরো চিফ ইউরোপ

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ০৯:৪৭ |  আপডেট  : ২৯ নভেম্বর ২০২২, ০১:০২

বঙ্গবন্ধু পুত্র  শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ । গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই, সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে। 

তারই ধারাবাহিকতায় ইতালি যুবলীগ ভেনিস শাখার আয়োজনে ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয় ভেনিসের মেস্ত্রে  র  একটি হলরুমে।দিবসটি উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের  আয়োজন করা হয়। পবিত্র কুরআন তেলওয়াত এর মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। 

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা সৈয়াল কালুর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সজীব মুন্সী ও মুরাদ ঢালীর যৌথ পরিচালনায় অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের ভেনিস শাখার সাবেক সহ-সভাপতি বিল্লাল হোসেন ঢালী, ইতালি যুবলীগের সাংগঠনিক সম্পাদক মজনু দেওয়ান, আব্দুল মান্নান, বিল্লাল হোসাইন, মোস্তাক আহমেদ, কাজী রোনাক সহ অন্যান্য নেতৃবৃন্দ।এছাড়াও ইতালি আওয়ামী লীগ, যুবলীগ ও ছাএলীগের ভেনিস শাখার নেতাকর্মীরা শুভেচ্ছা বক্তব্য রাখেন।পরিশেষে  কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত