ইতালির ত্রেভিজোতে বাংলাদেশী মালিকানাধীন কাফ অফিসের উদ্বোধন 

   জাকির হোসেন সুমন, ব্যাুরো চীফ ইউরোপ 

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ১১:৩৮ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৫:০০

প্রবাসের মাটিতে  বাংলাদেশী মালিকানাধীন ব্যাবসা প্রতিষ্ঠান ক্রমশই বৃদ্ধি পাচ্ছে । আর সেই প্রতিষ্ঠান গুলোতে কর্মসংস্থানের ব্যবস্থা  হচ্ছে।  ইতালির ত্রেভিজো শহরে প্রায় পাঁচ (৫) হাজার বাংলাদেশির বসবাস । অফিসিয়াল অনেক কাজ করতে যেতে হতো আশে পাশের শহর গুলোতে ।  সেই সাথে রয়েছে অনেকের ভাষাগত  সমস্যা  । প্রবাসী বাংলাদেশী, ইতালিয়ান সহ বিভিন্ন দেশের মানুষদের সেবা দানের লক্ষে  ত্রেভিজো  শহরে  ভিয়া জানসন দি পিয়াভে ৪/বি   তে   মিড ওয়াল্ড ফোন সেন্টারে  উদ্ভোধন করা হলো কাফ সার্ভিস। শনিবার বাদ আছর  কাফ সার্ভিস উদ্বোধন  উপলক্ষে  মিলাদ ও দোয়ার আয়োজন করা হয় ।এর পর ফিতা কেটে কাফ অফিসের  উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির পরিচালক  আক্তারীয়া খাতুন রিক্তা । 

 সে সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মোর্সেদ আলম, কাফ সার্ভিসের ইতালিয়ান হিসাব রক্ষক দার্তিজি আলান, গাইয়া আলান, বাংলাদেশীসহ বিভিন্ন দেশের কমিউনিটি নেতৃবৃন্দ । 

এখন থেকে এই কাফ অফিসের  মাধ্যমে  প্রবাসী বাংলাদেশী সহ  অন্য দেশের প্রবাসীরা  ইজে, ৭৩০ ফর্ম পূরন, পের্মেচ্ছো দি সৌজর্ন  নবায়ন ফরম পূরন, ইতালিয়ান পসপোর্ট এর আবেদন, বোনাস সহ উকিলের মাধ্যমে সকল আইনি সহায়তা  দেয়া হবে বলে জানান প্রতিষ্ঠানটির হিসাব রক্ষক  দার্তিজি আলান। 

প্রবাসী বাংলাদেশী রা  মনে করেন এই সেবা ত্রেভিজো তে চালু হওয়ায় তাদের ভোগান্তি দূর  হবে এবং সঠিক ভাবে তাদের প্রয়োজনীয় কাজ  করাতে পারবেন স্বল্প খরচে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত