ইতালিতে পাসপোর্ট সংশোধনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন  

  জাকির হোসেন সুমন,  ব্যাুরো চীফ ইউরোপ

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৩ |  আপডেট  : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৮

পাসপোর্ট দিন নতুবা বিষ দিন,নানা প্লেকাট, ব্যানার নিয়ে,পাসপোর্ট সংশোধনের দাবিতে ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের সামনে শান্তিপূর্ণ মানব-বন্ধন কর্মসূচি করেছে,ভুক্তভোগী প্রবাসীরা। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত মানব-বন্ধন কর্মসূচি অব্যাহত রাখবে  বলে জানান সমাবেশ থেকে । 

প্রায় এক বছর ধরে এ সমস্যা নিয়ে বিভিন্ন সময়ে সমাবেশ,মানব বন্ধন করলেও, সমাধানের পথ মেলেনি। গত ১৬ই আগষ্ট সমাবশ শেষে মান্যবর রাষ্ট্রদুতের বরাবর সংশোধনের দাবিতে একটি স্মারক লিপি প্রদান হয়।

পাসপোর্ট এর কারনে  রেমিটেন্স যোদ্ধাদের পড়তে হচ্ছে নানান জটিলতায়। অনেকেই হারাতে বসেছে বৈধতা।ইতালি প্রবাসীদের পাসপোর্ট এর সমস্যা সমাধানের দাবি যুক্তিযুক্ত,বললেন-ধুমকেতু সামজিক সংগঠনের প্রতিষ্ঠাতা,প্রবাসী অধীকার আদায়ের শীর্ষ ব্যক্তি নুর আলম সিদ্দিকী বাচ্চু ।

বাংলাদেশ দুতাবাসের সম্মুখে সমাবেশ থেকে তিনি ভুক্তভোগী প্রবাসীদের মানবতার দিক বিবেচনা করে হলেও সমস্যা সমাধানের জোড় দাবি জানান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রির নিকট।

পাসপোর্ট সংশোধনের দাবিতে ভুক্তভোগী প্রবাসীরা মানব বন্ধন কর্মসূচি থেকে বলেন-ইতালি প্রবাসীদের পাসপোর্ট  সমস্যা সমাধানে দায় বদ্ধতা বাংলাদেশ দুতাবাসেরও রয়েছে । কিন্তু দুতাবাস বরাবরই এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন,যার ফলশ্রুতিতে ভুক্তভোগী প্রবাসীরা অনিশ্চিত জীবনে ভুগছে। তাই এ সকল প্রবাসীদের  দাবির কথা গুলো সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানানোর জন্য দূতাবাস কর্মকর্তাদের অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী প্রবাসীরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত