ইতালিতে চিকিৎসা অবহেলায় কিশোরের মৃত্যুতে ভেনিসে মৌন মিছিল 

  জাকির হোসেন সুমন, ব্যুারো চিফ ইউরোপ

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৬ |  আপডেট  : ২৬ মার্চ ২০২৪, ১২:২০

ইতালির ভেনিসে বসবাসরত বাংলাদেশী কিশোর   মশিউর রহমান এর মৃত্যুতে রাস্তায় নেমেছে প্রবাসী বাংলাদেশীরা। সংশ্লিষ্ট কতৃপক্ষের তদন্ত সাপেক্ষে   কর্তব্য অবহেলা করায় চিকিৎসকের শাস্তি  দাবী করে প্রবাসী বাংলাদেশীরা।  

মাত্র ৭ মাস আগে মায়ের সাথে ইতালির ভেনিসে বাবার কাছে আসেন  ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার  মশিউর রহমান  ( ১৫ ) ।  ইতালিতে আসার পর করোনা ভাইরাসের টিকা গ্রহন করেন গত মাসের ১০ তারিখে।   টিকা গ্রহনের পর জ্বর ও ব্যাথা শুরু হলে মশিউর রহমান এর বাবা  মোহাম্মদ এনামুল  হক ভেনিসের আন্জেল্লো হাসপাতালে নিয়ে যান।  সেকিনে কিছু পরিক্ষা শেষে বাসায় নিয়ে যায় মশিউর রহমান কে।    

এরপর ২২ শে আগস্ট  মশিউর রহমান এর  অবস্থা  অবনতি হলে এ্যাম্বুলেন্ছে করে আন্জেল্লো হাসপাতালে  নেয়া হলে চিকিৎসকরা গুরুত্ব না দিয়ে দেরি করে ভর্তি  নেন বলে অভিযোগ করেন মশিউর এর পিতা। হাপাতালে ভর্তির পর কর্তব্য রত ডাক্তার জানান মশিউরের মাথায়  রক্ত জমাট বেধেছে।  এর পর তাকে অপারেশন করানো হয়।  অপারেশনের কয়েকদিন পর মশিউর রহমান  মৃত্যুর কোলে ঢলে পরেন।  মশিউর রহমান এর  মৃত্যুতে তার বাবা স্হানীয়  প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ দ্বায়ের করেন।  

 মশিউর রহমানে মৃতুকে কেন্দ্র করে ভেনিসে বসবাসরত বাংলাদেশীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।   তারা রবিবার সকাল ৯ ( নয় )  টায়  মেসত্রে র ট্রেন স্টেশনের সামনে হতে মৌন মিছিল বের করে কয়েন চত্বরে  গিয়ে মিছিলটি শেষ হয়। ভেনিসের প্রায় ৫ শতাধিক বাংলাদেশী  এতে অংশ গ্রহন করেন।  মৌন মিছিলে অংশ গ্রহন কারীরা জানান,  অনতি বিলম্বে মশিউর এর মৃত্যুর কারন,  উৎঘাটন করে দোষী  ডাক্তারের বিরুদ্ধে  ব্যবস্হা গ্রহন সহ সানেটারিয়া সমস্যা সমাধানের দাবী জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত