ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উকিল নোটিশ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২২, ১৯:৪৪ |  আপডেট  : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:৩৫

বাগেরহাটে নীতিমালার বর্হিভুত দেওয়ানী বিচার সালিশ করায় এক ইউপি চেয়ারম্যানকে উকিল নোটিশ পাঠানো হয়েছে। ঘটনাটি ঘটেছে মোংলায় ইউনিয়ন পরিষদের মিঠাখালী নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মণ্ডলের বিরুদ্ধে। 

নোটিশে জানা যায়,৪ নং মিঠাখালী ইউনিয়নের চৌরিডাঙ্গা গ্রামের আব্দুল মান্নান শেখ এর ছেলে হুমায়ুন কবিরকে গত ৭ ডিসেম্বরে ’২১ তারিখে কোন কারন না জানিয়ে ইউনিয়ন পরিষদে হাজির হবার নোটিশ দেয় মিঠাখালি ইউপি চেয়ারম্যান। গত ১০ জানুয়ারী ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে হুমায়ুন কবিরের ৫বছর মেয়াদি লিজ নেওয়া মৎস্য ঘেরে যেতে নিষেধ করেন তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ জীবনাশের হুমকি দেওয়া হয়। 

ওই ইউনিয়নের ১৫৭ নং খোনকারের বেড় মৌজায় ৬০১ ও ৬৭৮ খয়িানের ৫ টি দাগ এর মধ্যে ৬৭৮ খতিয়ানে ৮.১১ একর, ৬০১ খতিয়ানে ৪.৯৫ একর এর মধ্যে লিজের অর্ন্তভুক্ত ২.৯৪ একর জমি। ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি একটি ১শত পঞ্চাশ টাকার ষ্ট্যাম্পে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি অপর একটি স্টাম্পে ২লক্ষ ৫০হাজার করে দুটি চুক্তি দলিলে মোট ৫ লক্ষ টাকা লিজ গ্রহীতা হুমায়ুন কবির সাবেক চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হাওলাদার ও পরিষদের ৪জন সদস্যর উপস্থিতিতে এক কালিন চুক্তি দাতাকে পরিশোধ করে মৎস্য ও ধান চাষ করে ভোগ দখল করে আসছে। মেয়াদ পূর্ন হবার আগেই চুক্তি দাতা বর্তমান মিঠাখালী ইউপি চেয়ারম্যানের প্ররোচনায় হুমায়ূন কবিরকে উচ্ছেদের জন্য পরিষদে ৫ লাখ টাকার একটি মিথ্যা সাজানো দেওয়ানী নালিশ দিয়া বাদী/ বিবাদীর নাম উল্লেখ না করে, এমনকি তার অপরাধ সম্পর্কে নোটিশে উল্লেখ না করে  নোটশি প্রদান করে, যা ইউনিয়ন পরিষদের আইন ও বিধিমালার এখতিয়ার বর্হিভুত। 

এ বিষয়ে হুমায়ূন কবিরের পক্ষে এ্যাডঃ মোঃ শহিদুল ইসলাম জর্জকোর্ট বাগেরহাট আইন বর্হিভুত কার্য্যকলাপ বন্ধের নোটিশ প্রদান করেন। অন্যাথায় ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের আশ্রয় গ্রহন করবে বলে নোটিশে জানানো হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত