ইউএনও পরিচয়ে বাগেরহাটে তেল ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

  স্টাফ রিপোটার,বাগেরহাট

প্রকাশ: ১৬ মে ২০২২, ১৫:২৩ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৫:৩০

বাগেরহাটের শরণখোলার তেলকান্ডকে পুঁজি করে বিভিন্ন ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করছে একটি প্রতারকচক্র। আপনার গুদামে তেল মজুদ আছে, বেশি দামে বিক্রি করছেন। আপনার গুদাম চেক করা হবে। মোবাইল ফোনে ইউএনও পরিচয় দিয়ে এমন নানা অভিযোগ তুলে অভিযানের ভয় দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে চক্রের সদস্যরা।শনিবার রাতে ও রবিবার দুপুরে উপজেলার সদর রায়েন্দা বাজারসহ অন্যান্য বাজারের বড় বড় ব্যবসায়ীদের কাছে ২০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত চাঁদা দাবি করেছে ওই চক্রটি। তবে, এখন পর্যন্ত কোনো ব্যবসায়ী ওই প্রতারক চক্রের ফাঁদে পড়েনি বলে জানা গেছে। চাঁদা দাবির ধরণ শুনে সন্দেহ হলে সরাসরি শরণখোলার ইউএনও’র সরকারি নম্বরে কথা বলে প্রতারণার বিষয়ে নিশ্চিত হন ব্যবসায়ীরা। এদিকে, বিষয়টি জানতে পেরে প্রতারক চক্র থেকে সাবধানে থাকার জন্য শরণখোলা ইউএনওর ফেসবুক আইডি থেকে সকল ব্যবসায়ীকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই আলম সিদ্দিকী।

উপজেলা সদর রায়েন্দা বাজারের ব্যবসায়ী মো. সরোয়ার হোসেন বলেন, দুপুর পৌনে ১২টার সময় ০১৬১০৪৬৯৮১০ নম্বর থেকে আমার ফোনে একটি কল আসে। ফোন রিসিভ করার পর আমি ইউএনও বলছি। আপনার গুদাম চেক করা হবে। মোবাইল কোর্টের মাধ্যমে আপনাকে মোটা অংকের জরিমানা করা হবে। আপনি কি চান আপনার গুদামে অভিযান করা হোক? অভিযান না করাতে চাইলে ০১৯৬৯৩৩৬৪৪৬ নম্বরসহ দুটি নম্বরে ৫০ হাজার করে এক লাখ টাকা বিকাশ করেন এখনই। এর পরই আমি ইউএনওর সরকারি নম্বর কথা বললে তিনি (ইউএনও) টাকা না দেওয়ার জন্য আমাকে সতর্ক করেন।

একইভাবে বিভিন্ন নম্বর থেকে তফালবাড়ী বাজারে মুদি ব্যবসায়ী মনিরুজ্জামান বাবুল সরদার, নান্নামিয়া হাওলাদার, আ. জলিল, এবং আমড়াগাছিয়া বাজারের ব্যবসায়ী জামাল জমাদ্দারের কাছেও ইউএনও পরিচয়ে দোকানে অভিযানের ভয় দেখানো হয়। তাদের প্রত্যেকের কাছে ২০ হাজার করে চাঁদা দাবি করে প্রতারক চক্রটি।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, ব্যবসায়ীরা আমাকে ফোন করে বিষয়টি জানিয়েছেন। ইউএনও পরিচয়ে কেউ টাকাপয়সা চাইলে সঙ্গে সঙ্গে আমাকে জানাতে বলা হয়েছে। তাছাড়া শরণখোলা ইউএনও নামে ফেসবুক আইডি থেকে সকল ব্যবসায়ীকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে। প্রতারক চক্রকে শনাক্ত করার চেষ্টা চলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত