আর্জেন্টিনায় অভিষেকে গোল জামাল ভূঁইয়ার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ১৮:০৩ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৩:৪৪

আর্জেন্টাইন ক্লাব সোল দে মায়োতে গোলে অভিষেক রাঙিয়েছেন জামাল ভুঁইয়া। রাওসন জার্মিনালের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করেন বাংলাদেশ অধিনায়ক। ম্যাচটিতে সোল দে মায়ো ২–১ ব্যবধানে জয় পায়।

সোল দে মায়ো–জার্মিনালের ম্যাচটি ছিল ‘ফেডারেল এ’ প্রতিযোগিতায়, যা আর্জেন্টাইন ফুটবলের তৃতীয় স্তরের দুটি পেশাদার লিগের একটি।

চলতি মাসে দেড় বছরের চুক্তিতে সোল দে মায়োতে যোগ দেন জামাল। আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থা তেলাম জানায়, স্থানীয় সময় রোববার বিকেলে জামালের অভিষেক ম্যাচটি দেখতে সোল দে মায়ো স্টেডিয়ামে হাজির ছিলেন প্রায় ৫০ বাংলাদেশি। তাঁদের হাতে ছিল জামালকে স্বাগত জানানো ব্যানার এবং বাংলাদেশের পতাকা। জামাল এই ম্যাচে দলের অধিনায়কত্ব করেন।

ম্যাচের ৩০ মিনিটে সোল দে মায়োকে এগিয়ে দেন ফেদেরিকো ভালদেবেনিতো। ৮১ মিনিটে দলটি পেনাল্টি পেলে জামালকে শট নেওয়ার জন্য পাঠানো হয়। ডান পায়ের শটে বাঁ কোনা দিয়ে বল জালে পাঠান জামাল। আজ এই গোলের একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বাংলাদেশ অধিনায়ক। সেখানে তিনি লিখেছেন, ‘আর্জেন্টিনায় আমার নতুন দলে অভিষেক ম্যাচে জয় পাওয়ায় ও গোল করে আমি খুশি।’

‘ফেডারেল এ’ প্রতিযোগিতায় ৩৬টি দল চারটি অঞ্চলে ভাগ হয়ে খেলে। ‘জোন এ’–তে সোল দে মায়ো ৩২ পয়েন্ট নিয়ে ৯টি দলের মধ্যে ৬ নম্বরে আছে। সেরা চারটি দল আঞ্চলিক প্লে–অফে খেলে থাকে।

জামালের অভিষেক ম্যাচের প্রতিবেদনে আর্জেন্টিনার ওলে লিখেছে, ‘বাংলাদেশ ফুটবল দল ও দেশটি কাতার বিশ্বকাপে লিওনেল স্কালোনির দলকে বিপুল সমর্থন দেওয়ায় আমাদের দেশেও খুবই জনপ্রিয়।’ জামালের অভিষেক ম্যাচটি স্থানীয় লোকজনের জন্য আনন্দের মুহূর্ত এবং বাংলাদেশের প্রতি সম্মান দেখানো বলেও উল্লেখ করেছে পত্রিকাটি।

সোল দে মায়ো তাদের পরের ম্যাচটি খেলবে ৯ সেপ্টেম্বর। তবে তার আগেই বাংলাদেশ–আফগানিস্তান প্রীতি ম্যাচ খেলতে দেশে ফিরবেন জামাল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত