আরও ৩৯ ফিলিস্তিনিকে মুক্ত করল ইসরায়েল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ১৫:৫১ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৯:১৩

হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতি চুক্তির অংশ হিসেবে দ্বিতীয় দিনে ৩৯ জন ফিলিস্তিনি নারী ও শিশুকে মুক্তি দিয়েছে ইসরায়েল। চারদিন যুদ্ধবিরতি চুক্তির আওতায় এই ৩৯ ফিলিস্তিনিকে ইসরায়েলি কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

মুক্তিপ্রাপ্ত ৩৯ ফিলিস্তিনের মধ্যে ৬ নারী ও ৩৩ জন নাবালক। ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা বলছে, মুক্তি পাওয়ার পর ৩৯ ফিলিস্তিনি বন্দিকে আইসিআরসির একটি বাসে করে ইসরায়েলি কারাগার থেকে পশ্চিম তীরের মধ্যাঞ্চলীয় আল-বিরহে নিয়ে যাওয়া হয়।

বন্দিদের মুক্তি উদযাপন করতে তাদের স্বজসসহ শত শত সমর্থকরা হাজির হন। পরিবারকে দীর্ঘসময় পর কাছে আবেগ ধরে রাখতে পারেন না মুক্তিপ্রাপ্ত জিম্মিরা। মুহূর্তেই তাদের চোখ ভিজে যায় পানিতে।

প্রথম দিন ৩৯ জন ফিলিস্তিনিকে ইসরায়েল কারাগার থেকে মুক্তি দিলেও দ্বিতীয় দফার মুক্তি নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়। সাত ঘণ্টা বিলম্বের পর ১৭ জিম্মিকে মুক্তি দেয় হামাস। এরপরেই ৩৯ ফিলিস্তিনিকে মুক্তি দেওয়া হয়। 

এর আগে স্থানীয় সময় শুক্রবার (২৪ নভেম্বর) যুদ্ধবিরতির প্রথম দিনে ৩৯ জন জিম্মিকে মুক্তি দিয়েছে ইসরায়েল। আর দ্বিতীয় ব্যাচে ১৩ ইসরায়েলি ও ৪ থাই জিম্মিসহ মোট ১৭ জন ইসরায়েলি মুক্তি দিয়েছে হামাস। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত