চিকিৎসায় প্রয়োজন ৭০ লাখ টাকা

আবার তেল-গ্যাস অনুসন্ধানে ফিরতে চান মীর আব্দুল হান্নান

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১ জুন ২০২২, ০৯:৪২ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৮

তেল-গ্যাস অনুসন্ধানে ফিরতে চান মীর আব্দুল হান্নান। পেট্রোবাংলার এই মহাব্যবস্থাপক নন এলকোহলিক ফ্যাটি লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসাধীন। চলতি জুন মাসে তার অপারেশন ও আনুষাঙ্গিক খরচের জন্য ৭০ লাখ টাকা প্রয়োজন। সমাজের হৃদয়বান বিত্তবান ব্যক্তিদের কাছে জরুরিভিত্তিতে সহযোগিতা চেয়েছে আবদুল হান্নানের পরিবার। সুস্থ হয়ে আবার তেল-গ্যাস অনুসন্ধান কাজে ফিরতে চান আব্দুল হান্নান।

সিরজাগঞ্জের অধিবাসী আব্দুল হান্নান সৎ কর্মকর্তা হিসেবে সহকর্মীদের মাঝে পরিচিত। তার তিন মেয়ে। তিনি বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি, বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষ, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানিতে বিভিন্ন পদে কর্মরত ছিলেন।
 
আবদুল হান্নানের বড় মেয়ে ডা. জান্নাতুল ফেরদৌস জানান, লিভার ট্রান্সপ্লান্ট করাতে গত জানুয়ারিতে ভারতের দিল্লিতে যাওয়ার পর তার বাবা হঠাৎ করে রক্তবমি শুরু করেন। এরপর তাকে আইসিইউতে ভর্তি হতে হয় এবং কোমায় চলে যান, লাইফ সাপোর্ট প্রয়োজন হয়। দীর্ঘ ১ মাস আইসিইউতে থাকার পর কিছুটা সুস্থ হন। কিন্তু শরীরের বাম দিক প্যারালাইজড হয়ে যায়। এরপর তাকে চেন্নাই নিয়ে টানা ২ মাস ফিজিওথেপারিসহ ৬ জন ডাক্তারের নিয়মিত পর্যবেক্ষণে রাখা হয়। এখন ওয়াকারের উপর ভর করে ৩-৪ মিনিট হাঁটতে পারছেন। এ মাসেই ডাক্তার অপারেশন করতে চাইছেন। দেরি হলে নতুন জটিলতা দেখা দিতে পারে।

জান্নাতুল ফেরদৌস জানান, গত ৫ মাসের মধ্যে ১ মাস আইসিইউ, লাইফ সাপোর্টসহ ২ মাস হাসপাতালে থাকায় তাদের ৬০ লাখ টাকার ও বেশি খরচ হয়ে গেছে। জমানো টাকা শেষ। অপারেশনের জন্য ৫০ লাখ টাকার ওপর ঘাটতি আছে। এ ছাড়া অপারেশনের পর ভারতে আরও মাস তিনেক অবস্থান করতে হবে। তাই তাদের ৭০ লাখ টাকার আর্থিক সহযোগিতা প্রয়োজন। সমাজের হৃদয়বান ব্যক্তিরা এগিয়ে এলে তার বাবার অপারেশন সম্ভব। তিনি আবার আগের মতো হাঁটতে পারবেন।

পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান বলেন, আব্দুল হান্নান অত্যন্ত সৎ কর্মকর্তা। পেট্রোবাংলা তার চিকিৎসার জন্য যথাসাধ্য সহযোগিতা করেছে। আরও সহযোগিতা করার চেষ্টা করছে।

সহযোগিতার ঠিকানা: অ্যাকাউন্ট নাম্বার ০১৯০০৬২৭০৪৮১১, নুসরাত জাহান সুপ্রভা, কাওরান বাজার শাখা, আইএফআইসি ব্যাংক। বিকাশ নম্বর: ০১৭৯৫৪৫৭১০৮।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত