আবারও শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ বিএনপির

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৭ এপ্রিল ২০২২, ১০:৩৩ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৮:৫৪

দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরে এই নোটিশ দেয়া হয়েছে।

রিজভী বলেন, সম্প্রতি উনার কিছু কর্মকান্ড ও ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে যা দলের শৃঙ্খলা ভঙ্গের শামিল। সম্প্রতি পেশাজীবী পরিষদের ব্যানারে একটি সমাবেশ হয়েছে সেই কর্মসূচিতে উনি ছিলেন। এই ধরনের কর্মসূচির সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই। এসব বিষয়ে আগামী ৫ দিনের মধ্যে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

বিশেষ বার্তা বাহক দলের এই কারণ দর্শানোর নোটিশ পৌঁছে দিয়েছেন বলে জানান তিনি। ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে শওকত মাহমুদ বিএনপির ভাইস চেয়ারম্যান হন। তিনি বিএনপির সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক।

গত ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পেশাজীবী সমাজের ব্যানারে সমাবেশ হয়। এতে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে শওকত মাহমুদ সভাপতিত্ব করেন।

এই সমাবেশে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা লে. জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দিসহ পেশাজীবী নেতারা উপস্থিত ছিলেন।

দলের ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদকে এর আগে ২০১৯ সালে ১৩ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে কারণ দর্শানো নোটিশ দিয়েছিলো। ওই কারণ দর্শানোর নোটিশ ছিলো ওই সময়ে ৫ ডিসেম্বর হাইকোর্টের সড়কের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি সমাবেশ হয়েছিলো যাতে হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদ ছিলেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত