আবারও দুঃসংবাদ ইমরান খানের, এবার বিশেষ সহকারীর পদত্যাগ ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ১০:০৮ |  আপডেট  : ৪ মে ২০২৪, ২৩:৫১

যতই ‘শক্তি’ প্রদর্শনের চেষ্টা করছেন, ততই একের পর এক দুঃসংবাদ পাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার বিরুদ্ধে  অনাস্থা প্রস্তাবে নিজের দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) অনেক এমপি বিদ্রোহ করেছেন। তাদের কাছে নোটিশ পাঠানো হয়েছিল। তারা সেই নোটিশের জবাবও দিয়েছেন। ভোট দানে বিরত থাকবেন না বলে তারা সাফ জানিয়ে দিয়েছেন। আবার ইমরান খানকেও ভোট দেবেন না- এ কথাও বলে দিয়েছেন তারা।দ্য নিউজ পিকে’র প্রতিবেদন

এরই মধ্যে নতুন খবর হল- ইমরান খান যখন ‘ইতিহাস গড়ার’ ডাক দিয়েছেন, তখন শোনা গেল কেন্দ্রীয় মন্ত্রীপরিষদে ইমরানের বেলুচিস্তান পুনরেকত্রীকরণ বিষয়ক বিশেষ সহকারি পদত্যাগ করেছেন। তিনি হলেন জামুরি ওয়াতান পার্টির নেতা শাহজান বুগতি। রবিবার সকালে তিনি কেন্দ্রীয় মন্ত্রীপরিষদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। 

এর কারণ হিসেবে তিনি নিজের প্রদেশে উন্নয়নে ঘাটতির কথা তুলে ধরেছেন। পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারিকে পাশে নিয়ে রাজধানী ইসলামাবাদে সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। এর আগে বুগতির বাসভবনে তার সঙ্গে সাক্ষাত করেন বিলাওয়াল। সেখানে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তারা আলোচনা করেন।

গত বছর জুলাইয়ে বিশেষ সহকারি হিসেবে বুগতিকে নিয়োগ দিয়েছিলেন ইমরান খান। এর মধ্য দিয়ে তিনি বেলুচিস্তানের উপজাতিদের শান্তি ও সমৃদ্ধির পথে আনার জন্য আলোচনার সিদ্ধান্ত নিয়েছিলেন। উপজাতিদের সরকারের সঙ্গে নিয়ে আসতে দায়িত্ব দেওয়া হয়েছিল বুগতিকে। প্রধানমন্ত্রী ইমরান খান যখন অনাস্থা প্রস্তাব সহ নানাবিধ চাপে তখনই পদত্যাগ করে বসলেন বুগতি।
 
তিনি সংবাদ সম্মেলনে বলেছেন, বেলুচিস্তানের সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে সরকার। তার ভাষায়- কেন্দ্রীয় সরকার আমাদেরকে আশা দেখিয়েছিল। কিন্তু কোনো উন্নতি হয়নি। উল্টো মানুষজন হতাশ হয়েছে। তাই আমরা পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এক্ষেত্রে যতটা পারি করব।

এ সময় নিজের হতাশার কথা তুলে ধরেন শাহজান বুগতি। তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রথম ক্ষমতায় এলেন যখন তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন দক্ষিণ বেলুচিস্তান ও অনুন্নত এলাকাগুলোর প্রতি দৃষ্টি দেবেন। কিন্তু তিনি তা করতে ব্যর্থ হয়েছেন। নিজেদের অবজ্ঞার জন্য পিটিআই সরকারের সময়ে তাদের দলেই বিদ্রোহ বেড়েছে। দেয়ালে নিজের মাথা ঠোকা ছাড়া সবকিছুই করার চেষ্টা করেছি আমি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত