ঘূর্ণিঝড় মিগজাউমের সর্বশেষ আপডেট [০৪ ডিসেম্বর ২০২৩]

আবহাওয়ার পূর্বাভাস

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ ডিসেম্বর ২০২৩, ১২:২৩ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৬:৩৮

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের আবহাওয়ার সর্বশেষ সংবাদ প্রতিবেদন তুলে ধরা হলো। এই প্রতিবেদনটি আজ সোমবার (০৪ ডিসেম্বর) সকাল ০৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত প্রযোজ্য।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে ( ১৩.৩ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮১.১ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় আজ (৪ ডিসেম্বর) সকাল ৬ টায় অবস্থান করছে। এটি আরও উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল: ৭৮ শতাংশ।
আজ ঢাকায় সূর্যাস্ত: সন্ধ্যা ৫টা ১১নিটে।
আগামীকাল ঢাকায় সূর্যোদয়: ভোর ৬টা ২৭ মিনিটে।

রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ৩৩ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ১৩ দশমিক ০৫ ডিগ্রি।

কা/আ

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত