আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মান কাজ করার অভিযোগ

  শফিক স্বপন,মাদারীপুর:

প্রকাশ: ১০ অক্টোবর ২০২১, ১৯:৩১ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ১৭:১৯

মাদারীপুর শিবচর উপজেলা উমেদপুর ইউনিয়নের নলচিরা ডিক্রীরচর এলাকার একটি জমিতে আদালতের ১৪৪/১৪৫ ধারা নিষেধাজ্ঞা অমান্য করে দালান ঘরের র্নিমান কাজ অব্যাহত রাখার অভিযোগ পাওয়া গেছে । অভিযোগ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে নলচিরা ডিক্রীরচর  গ্রামের  মো: ফয়জল  হাওলাদার(৭০)  পিতা –মৃ: মমিনদ্দিন হাওলাদার এর সাথে একি গ্রামের মনি হাওলাদার (৩৬), ইকবাল হাওলাদার (২৮),আন্নার হাওলাদার (২৩) এর সাথে জমি জমার নিয়ে বিরোধ চলে আসছিলো এরি মধ্যে মনি হাওলাদার মামলা কৃত অংশে বাড়ির র্নিমান  কাজ শুরু করে মো: ফয়জল  হাওলাদার। ৫/১০/২০২১তারিখে  ৫৮নং নলচিড়া মৌজার বি.আর.এস  দাগ নং ১১৮ অংশে স্থগিতাদেশ  চেয়ে মাদারীপুর  বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলা নং ১৪৪/১৪৫ আদালত ওই জমির স্থিতি অবস্থা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে শিবচর থানা পুলিশ কে নির্দেশ দেয়।
 
ভুক্তভুগি  মো: ফয়জল  হাওলাদার বলেন, এরা কাউকে মানে না । আদালতের নোটিশ পাওয়ার পর ও রাতভর বিল্ডিং এর ছাদের রড বাধা ও ছাদ ঢালাই দিয়েছে । পুর্বে যখন ঘর দরজা উত্তোলনের করার জন্য ইট,বালু,রড সিমেন্ট আনিলে আমি টের পেয়ে বাধা দিতে গিয়ে বিবাদীরা তার লোকজন নিয়ে আমাকে ও আমার মেয়েকে মার ধর করে । আমার চিৎকার শুনে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করেন। আমি অসহায় দুর্বল মানুষ। এই জমির উপর ১৪৪/১৪৫ ধারা জারি হয় কিন্তু  বিবাদী পক্ষ মনি সন্ত্রাসী হামলা কারী,দাঙ্গাবাজ, এবং  একটা চাাঁদাবাজ বাহিনী  তার বিরুদ্ধে কোটে চাাঁদাবাজিও আমার মেয়েকে নির্যাতনের একটি মামলা দায়ের হয়েছে, আমাকে প্রাণে মেরে ফেলতে চেষ্টা চালাচ্ছে। প্রসাশনের প্রতি জোর দাবি জানাই ১৪৪/১৪৫ ধারা জারি রেখে সমর্পণ কাজ স্থগিতাদেশ বহাল থাকুক। আমি সরকারের কাছে  ন্যায় বিচার চাই ।

 অভিযুক্ত মনি হাওলাদার বলেন, আমি কোর্ট এর আদেশ অমান্য করি নাই। আদালত কবে নিষেধাজ্ঞা জারি করেছে তা আমি জানতাম না। আদালতের নোটিস হাতে পাইয়া কাজ বন্ধ রাখছি ।

শিবচর থানা ওসি মিরাজ হোসেন বলেন, এ ব্যাপারে আদালতের নির্দেশ অনুযায়ী নোটিশ জারি করেছি । আদালতের আদেশ  ভাইলেশন করলে পরে আদালত যে নির্দেশ দিবে সে অনুযায়ী আইনুক ব্যবস্থা গ্রহন করবো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত