আদমদীঘিতে রাস পূর্নিমা অনুষ্ঠিত

  হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ১৭:৫০ |  আপডেট  : ১ মে ২০২৪, ২০:১৬

বগুড়ার আদমদীঘিতে রাস পূর্নিমা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সদরের তালসন পালপাড়া রাধাগোবিন্দ মন্দির কমিটির আয়োজনে রাস উৎসব করা হয়। হিন্দু ধর্মলম্বীদের উৎসবের মধ্যে এটি একটি অন্যতম উৎসব। 

কথিত আছে,রস থেকেই নাকি রাস শব্দের সূচনা হয়েছিল। শ্রীকৃষ্ণ গোপীদের কাছে প্রতিজ্ঞা করেছিলেন যে তিনি তাদের ইচ্ছা পূরন করবেন এবং তাদের সঙ্গে রাসলীলা করবেন। এভাবেই শুরু হয় রাসলীলা। ধর্মীয় বিশ্বাস অনুসারে এই পূর্নিমায় উপবাস করলে একজন ব্যক্তি শত অশ্বমেধ যজ্ঞের সমান ফল লাভ করেন। এই আত্মবিশ্বাসে প্রতি বারের ন্যায় তালসন পালপাড়া রাধাগোবিন্দ মন্দিরে গত রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা থেকে রাতভর রাস পুজা,প্রতিমা প্রদক্ষিন, কদলীবনে রাধাগোবিন্দের লীলানুষ্ঠান ও কীর্তন অনুষ্ঠিত। 

রাস উৎসবে উপস্থিত ছিলেন আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জিল্লুর রহমান,বিআরডি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাবু,উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক মিহির কুমার সরকার,সহ-সভাপতি দিব্যেন্দু কুন্ডু দুলাল,ইউপি সদস্য এনামুল হক শাহ,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য জলি আক্তার,উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাছুদুর রহমান,ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান সাকিব,রাস পূর্নিমা উদযাপন কমিটির সভাপতি সুভাষ কুমার সরকার,সাধারন সম্পাদক সনজিৎ কুমার পাল সহ শত শত ভক্তবৃন্দ।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত