আদমদীঘিতে ত্রিশ বছরের বিবাদ সমাধান করলো পুলিশ

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২৬ মে ২০২২, ১৯:৪৪ |  আপডেট  : ৭ মে ২০২৪, ১৬:৫৭

বগুড়া জেলা পুলিশের সার্বিক প্রচেষ্টায় আদমদীঘি উপজেলার দুটি গ্রুপের দীর্ঘ ত্রিশ বছরের বিবাদ সমাধান হয়েছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার নশরতপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে এই বিবাদ সমাধান করা হয়েছে। এতে করে ওই গ্রামে শান্তি ফিরে পেয়েছে গ্রামবাসী। অপরদিকে পুলিশের এমন ভূমিকায় সাধুবাদ জানিয়েছে গ্রামবাসীসহ সচেতন মহল।

জানা যায়, নশরতপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে দুটি পক্ষ নিজেদের আধিপত্য বিস্তার প্রতিষ্ঠা করার জন্য প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। তারা ব্যক্তি কেন্দ্রীক, জমি দখল অথবা মসজিদের জায়গা-জমির দখল নিয়ে বিবাদে জড়াতো। এছাড়া নিজেদের সামাজিক অবস্থান ও রাজনৈতিক আধিপত্য বজায় রাখতে প্রায় মারামারি করতো। তাদের ত্রিশ বছরের এই বিবাদে অতিষ্ঠ হয়ে গিয়েছিল সাধারণ মানুষ। অবশেষে পুলিশ সুপারের নির্দেশনায় বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করে পুলিশ। তারই ধারাবাহিকতায় দিনব্যাপী চেষ্টায় উভয় পক্ষদ্বয় স্থানীয়ভাবে জেলা পুলিশ বগুড়ার মধ্যস্থতায় আপোষ নামায় স্বাক্ষর করেন এবং তাদের মধ্যে আর কোন বিরোধে লিপ্ত হবে না বলেও উভয় পক্ষ সম্মত হয়। উভয় পক্ষদ্বয় যার যার মত পূর্বের ন্যায় শান্তি পূর্নভাবে বসবাস করবে বলে সংকল্প ব্যক্ত করে। ত্রিশ বছর পর যেন ফিরে পেল শান্তি এমনটাই বলছেন ওই এলাকার জনগণ। 

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুল রশিদ, আদমদীঘি ও দুপচাঁচিয়া সার্কেলের সককারী পুলিশ সুপার নাজরান রউফ, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান (রাজু), আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন, আদমদীঘি থানার পুলিশ পরির্দশক (তদন্ত) আলমাস আলী সরকার। এছাড়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় চেয়ারম্যান এবং লক্ষীপুর গ্রামের সাধারণ জনগণ। 

এ বিষয়ে আদমদীঘি সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ বলেন, ওই গ্রামে দুই পক্ষ বিভিন্ন কারণে প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। আমরা জানতে পারি তাদের বিবাদ দীর্ঘ ত্রিশ বছর ধরে চলছে। তাই পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় আমরা বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করি। অবশেষে আমরা তাদের বিবাদ নিরসনে সফল হয়েছি। তারা আর কোন বিবাদে জড়াবে না বলে সম্মত হয়েছে। তবে এই উপজেলা চেয়ারম্যানসহ ওই এলাকার জনগণকে আমাদের সহযোগিতা করার জন্য অনেক ধন্যবাদ জানিয়েছেন এই কর্মকর্তা।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত