ইউপি নির্বাচন

আদমদীঘিতে তৃপ্তির নৌকার মনোনয়ন নিয়ে অসন্তোষ ও প্রার্থীতা বাতিলের দাবী

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ৫ ডিসেম্বর ২০২১, ১৯:১৩ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ২২:৪৫

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামলীলীগ দলীয় প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তির বিরুদ্ধে যুদ্ধাপরাধী ও মানবতা বিরোধী অপরাধে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী সাবেক সংসদ আব্দুল মোমিন তালুকদার খোকার সাথে রাজনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বগুড়ার সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য রায়হান উদ্দিন স্বপন গত ৩ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডে সভানেত্রী বরাবর অভিযোগ করেছে। 

অভিযোগে সুত্রে জানা গেছে, নাহিদ সুলতানা তৃপ্তি হাইব্রিড সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের কোন সদস্য নয়। তিনি বিগত জোট সরকারের আমলে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী আব্দুল মোমিন তালুকদারের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন এবং গত ২০১৬ সালে সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে নানা প্রচারনা চালান। 

অপরদিকে নাহিদ সুলতানা তৃপ্তি বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থী মোজাহার হোসেন পিন্টুর পক্ষে এলাকায় নির্বাচনী প্রচারনা অংশ নেয়। সেই ভোটে আওয়ামীলীগ প্রার্থী এরশাদুল হক টুলু জয় লাভ করলে নাহিদ সুলতানা তৃপ্তি রাজনীতি কর্মকান্ডে থেকে নিজেকে গুটিয়ে নেন। তিনি ও তার স্বামী মাদুর ও পোল্টি ব্যবসায় সফলতা লাভ  করেন। এই কারনে তিনি নারী উদ্যোক্তা হিসেবে জাতীয় পুরষ্কার লাভ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে পুরষ্কার গ্রহন করে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থাকা পুরষ্কার গ্রহনের ছবি কাজে লাগিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হওয়ার চেষ্টা করতে থাকেন। কিন্তু সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগ যুদ্ধাপরাধী আব্দুল মোমিন তালুকদারের সাথে বিএনপির দলীয় রাজনীতি করায় তাকে কখনও সদস্য হিসেবে গ্রহন করেনি। সম্প্রতি যুদ্ধাপরাধী ও মানবতা বিরোধী অপরাধে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী সাবেক সংসদ আব্দুল মোমিন তালুকদারের কাছে বিএনপিতে যোগদানের একটি ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঠিক সেই মূহুর্তে বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড নাহিদ সুলতানা তৃপ্তিকে সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের চেয়ারম্যানের মনোনয়ন দেয়। 

তিনি সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের কোন সদস্য না হয়েও কিভাবে দলীয় মনোনয়ন পেলেন এমন প্রশ্নের জবাবে সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ জানান, সর্বশেষ ২০২০ সালে গঠিত সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে নাহিদ সুলতানা তৃপ্তির কোন নাম নেই এবং তাকে কখনও আওয়ামীলীগে সদস্য করা হয়নি। গত ২৪ নভেম্বর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সুপারিশের কারনে তাকে দলীয় প্রার্থীদের নামের তালিকায় অন্তভুক্ত করা হয়। তবে তিনি কি ভাবে আওয়ামীলীগের সদস্য হলেন বিষয়টি আমার জানা নেই। 

এ ব্যাপারে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কুদরত-এ-এলাহী কাজল বলেন, নাহিদ সুলতানা তৃপ্তি ইউনিয়ন আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগের কোন সদস্য ছিল না। সম্প্রতি জেলা আওয়ামীলীগের সভাপতিও সাধারন সম্পাদকের সুপারিশের ভিত্তিতে নবগত সদস্য হিসেবে তার নাম নির্বাচনী বোর্ডে পাঠানো হয়েছিল। 

বিষয়গুলো নিয়ে নাহিদ সুলতানা তৃপ্তির মঠোফোনে কথা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আব্দুল মোমিন তালুকদারের সাথে তার ছবি এডিট করা। আমি কখনই বিএনপির রাজনীতি করি নাই। পারিবারিক ভাবে আমরা আওয়ামীলীগ করি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত