আদমদীঘিতে চিপসের প্যাকেটে হাজার টাকার নোট

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ 

প্রকাশ: ৪ অক্টোবর ২০২১, ১৯:০৮ |  আপডেট  : ১১ মে ২০২৪, ০৭:৩৭

বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন গ্রাম গঞ্জের মুদি দোকানে চিপসের প্যাকেটে মিলছে খেলনার হাজার টাকার নোট। হাজার টাকার এই নোটটির আকার আকৃতি, রং, জলছাপ, ক্রমিক নম্বর ও গর্ভণর আতিউর রহমানের নামযুক্ত স্বাক্ষরসহ সবকিছু অবিকল রাখা হয়েছে। শুধুমাত্র টাকার দুই পাশে লাল কালি দিয়ে লেখা রয়েছে খেলনা টাকার নমূনা এবং মুল টাকার কাগজের চেয়ে ব্যবহার করা হয়েছে একটু মোটা কাগজ। টাকার লাল অংশের নিচে ছোট করে চিপস তৈরী প্রতিষ্ঠান নুর প্রোডাক্টসের নাম লেখা রয়েছে। উপজেলার ছাতিয়ানগ্রাম বাজারের স্কুল ও মাদ্রাসার আশপাশের দোকানে টিকটক নামের চিপসের প্যাকেটে এই টাকা মিলছে বলে ছাত্র-ছাত্রীদের নিকট থেকে জানা গেছে। 

ছাত্র-ছাত্রীদের হাতে হাতে এই টাকা দেখা গেছে। চিপসের প্যাকেটে এ ধরনের টাকা মেলায় শিক্ষার্থীরা হুমড়ি খেয়ে ওই কোম্পানীর চিপস কিনছে। সরেজমিন সোমবার দুপুরে ওই এলাকায় গিয়ে এর সত্যতা মিলেছে। তবে বিষয়টি নিয়ে হৈ চৈ শুরু হওয়ায় দোকানীরা ওই কোম্পানীর চিপস দোকান থেকে সরিয়ে ফেলেছেন। সান্তাহার মহিলা কলেজের প্রভাষক আব্দুল মতিন, আদমদীঘির সচেতন নাগরিক ফাহিম হোসেন খন্দকারসহ কয়েকজন জানান, তাঁরা এক হাজার টাকার নোটটি দেখেছেন। যা দেখতে অবিকল আসল টাকার মত। এটি ব্যবহার করে প্রতারনার ঘটনা ঘটতে পারে। তাঁরা বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

 এ বিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায় ও থানার ওসি জালাল উদ্দীন বলেন, টাকাটি তাঁরা দেখেছেন। বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হবে এবং এটি কিভাবে বাজারে এলো তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করা হবে ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত