আজ থেকে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৩, ১১:১৪ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৩

ফাইল ছবি

ঈদুল আজহাকে সামনে রেখে মঙ্গলবার (১৪ জুন) থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। সকাল ৮টা থেকে বাংলাদেশ রেলওয়ের অ্যাপস থেকে টিকিট কাটা যাবে। সিদ্ধান্ত অনুযায়ী গত ঈদের মতো এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

স্ট্যান্ডিং টিকিট দেওয়া হবে চারটি কাউন্টারে। ঈদযাত্রায় কেনা টিকিট ফেরত দেওয়া যাবে না। এ ছাড়া ২৪ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হচ্ছে।

গত ৩০ মে রেল ভবনে সংবাদ সম্মেলন করে ট্রেনের আগাম টিকিট বিক্রি সংক্রান্ত সিদ্ধান্তগুলো তুলে ধরেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

অতিরিক্ত যাত্রীর চাপে অনলাইনে টিকিট কাটার সময় রেলওয়ের সার্ভার ডাউন হওয়া ঠেকাতে দুই শিফটে টিকিট বিক্রি করা হবে এবার । পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। আর পূর্বাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে।

১৪ জুন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট; একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের; ১৬ জুন ২৬ জুনের; ১৭ জুন ২৭ জুনের এবং ১৮ জুন দেওয়া হবে ২৮ জুনের অগ্রিম টিকিট।

ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন। সেই হিসাবে ২২ জুন দেওয়া হতে পারে ২ জুলাইয়ের; ২৩ জুন ৩ জুলাইয়ের; ২৪ জুন ৪ জুলাইয়ের; ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে। এ ছাড়া ঈদকে কেন্দ্র করে পূর্বাঞ্চলে ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি মিলিয়ে মোট ২১৮টি অতিরিক্ত ইঞ্জিন যুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত