আজীম হত্যায় পশ্চিমবঙ্গে একজন গ্রেপ্তার, আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১৭:২৫ |  আপডেট  : ২২ জুন ২০২৪, ১১:৫৭

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার) হত্যার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। এ ছাড়া তারা একজনকে আটক করেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে। গ্রেপ্তার ব্যক্তির নাম সিয়াম। আটক ব্যক্তির নাম জুবের। রাজ্য পুলিশ সূত্র বলছে, আনোয়ারুল আজীমের লাশ গুম করার ক্ষেত্রে সিয়ামের ভূমিকা ছিল।

বর্তমানে পূর্ব কলকাতার নিউ টাউন থানায় সিয়ামকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

পশ্চিমবঙ্গ পুলিশ সিয়ামের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি। তবে আলোচিত এই হত্যাকাণ্ডে বাংলাদেশে গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ কর্মকর্তারা বলছেন, ঝিনাইদহের কোটচাঁদপুর এলাকার মো. আক্তারুজ্জামান এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী। সিয়াম এই আক্তারুজ্জামানের ব্যক্তিগত সহকারী।

এ ঘটনায় আটক জুবের লাল মারুতি সুইফট গাড়ির চালক। তাঁকেও নিউ টাউন থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

রাজ্য পুলিশ সূত্র বলছে, জুবের ভারতের নাগরিক। অন্যদিকে, সিয়াম বাংলাদেশের নাগরিক বলে ইঙ্গিত পুলিশের।

সিয়াম ও জুবেরকে ঠিক কোথা থেকে ধরা হয়েছে, তা জানা যায়নি। আজীম হত্যায় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে। তাঁরা হত্যার ঘটনার পর ভারত থেকে দেশে ফিরেছিলেন। ঢাকায় ডিবির সূত্র জানায়, গ্রেপ্তার তিনজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন যে তাঁরা আজীমকে হত্যায় সরাসরি জড়িত।

চিকিৎসার কথা বলে ১২ মে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে ভারতে যান আজীম। আট দিন নিখোঁজ থাকার পর গতকাল বুধবার তাঁর খুন হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

পুলিশ বলছে, আজীমকে পূর্ব কলকাতার নিউ টাউন এলাকার একটি ফ্ল্যাটে পরিকল্পিতভাবে খুন করা হয়। তবে তাঁর মরদেহ পাওয়া গেছে কি না, তা এখনো পরিষ্কার নয়। তাঁকে হত্যা করে লাশ টুকরো টুকরো করে কেটে গুম করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত