আজও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ১৩:৩৭ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩০

নিরাপদ সড়ক ও নটরডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে দাবিতে আজও ঢাকার ধানমন্ডি-২৭ এলাকার সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।
 
রোববার ২৮ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডি, মোহাম্মদপুর ও লালমাটিয়া এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ধানমন্ডি-২৭ রাপা প্লাজার সামনের সড়কে নেমে অবরোধ করে বিক্ষোভ মিছিল শুরু করে। সে সময় স্থানীয় থানা পুলিশ ও ট্রাফিক সদস্যদের আশপাশে অবস্থান করতে দেখা গেছে।

ফলে মিরপুর-নিউমার্কেটগামী সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে। মানিকমিয়া এভিনিউ মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের গাড়ি ডাইভারসন করতে দেখা যায়।

ধানমন্ডি-২৭ এলাকা সরেজমিনে দেখা যায়, নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈমের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল থেকে বিভিন্ন স্লোগান দেওয়া হচ্ছে। সেখানে মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর গভর্মেন্ট কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা একত্র হয়েছেন।

‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই, আমার ভাই রাস্তায় মরে, প্রশাসন কি করে জাস্টিচ জাস্টিচ উই ওয়ান্ট জাস্টিচ, আমার ভাই মরল কেন প্রশাসন জবাব চাই’ শীর্ষক স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের আন্দোলনরত এক শিক্ষার্থী বলে, ঢাকার সড়ক নিরাপদ নয়, শিক্ষার্থীরা হরহামেশাই মরছে। বিচার নেই, সুষ্ঠু ব্যবস্থাপনা নেই। তাই আমরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছি।

ঘটনাস্থলে উপস্থিত ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব জানান, কোমলমতি শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে সড়কে অবস্থান করছে। চারদিকে যানচলাচল বিঘ্নিত হচ্ছে। শিক্ষার্থীদের সড়কে অবস্থান, আন্দোলন ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর কিছু না ঘটে সেজন্য পুলিশও আশপাশে অবস্থান করছে। নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ঊর্ধ্বতন স্যাররাও আসছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত