আগের শর্তেই গোলাপবাগে বিএনপিকে সমাবেশের অনুমতি: ডিবি প্রধান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ ডিসেম্বর ২০২২, ১৮:০৪ |  আপডেট  : ৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১৯

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের ক্ষেত্রে যে শর্তগুলো দেওয়া হয়েছিল, একই শর্তে আগামীকাল রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে দলটিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। 

আজ শুক্রবার বিকেল চারটার দিকে ঢাকার মিন্টু রোডে ডিবি কার্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের এ কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, সমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়ামে অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু আজ তারা গোলাপবাগ মাঠে সমাবেশের জন্য অনুমতি চায়। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা করে তাদের গোলাপবাগ মাঠে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

সমাবেশ ঘিরে কোনো নাশকতার আশঙ্কা রয়েছে কি না এবং কী ধরনের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে, জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, ‘বিএনপি যেখানে অনুমতি চেয়েছিল, সেখানেই অনুমতি দেওয়া হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানকে ঘিরে যে ধরনের নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছিল, একই ব্যবস্থা গোলাপবাগ মাঠকে কেন্দ্র করেও রাখা হবে। পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকবেন। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি।’

গ্রেপ্তার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের রিমান্ড চাইবেন কি না এবং জামিন শুনানিতে বিরোধিতা করবেন কি না, জানতে চাইলে হারুন বলেন, পুলিশের পক্ষ থেকে রিমান্ড চাওয়া হয়নি। জামিনেরও বিরোধিতা করা হবে না।

গত বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে গতকাল বৃহস্পতিবার পল্টন থানায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাঁদের গ্রেপ্তার দেখায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গতকাল দিবাগত রাত তিনটার দিকে পুলিশ আটক করেছে বলে দলের এক নেতা জানান। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গতকাল বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা দলের শীর্ষস্থানীয় এই দুই নেতাকে তাঁদের বাসা থেকে আটক করে নিয়ে গেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত