আগুনে পুড়লো বাঁশখালীর অর্ধশতাধিক ঘরবাড়ি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৪ |  আপডেট  : ৯ এপ্রিল ২০২৪, ১৭:৪১

ফাইল ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অর্ধশতাধিক বসতঘর আগুনে পুড়ে গেছে। বুধবার (৭ সেপ্টেম্বর) ভোরে উপজেলার চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল ১ নম্বর ওয়ার্ডের বাংলা বাজার জলদাশ পাড়ায় আগুন লাগে। ক্ষতিগ্রস্তদের দাবি, মাছ ধরার সরঞ্জাম এবং নগদ অর্থ পুড়ে গেছে। মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা।

ভোরে জলদাস পাড়ায় ভয়াবহ আগুন লাগে। এতে জেলেদের ৬৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে আনুমানিক দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানান, ভোর ৪টা ১০ মিনিটে বাঁশালীর জেলেপাড়ায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বাঁশখালী ও পেকুয়া উপজেলার দুটি ইউনিটের তিনটি গাড়ি সকাল ৭টা ২৫ মিনিট পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৩২ জন মালিকের বসতঘর পুড়ে গেছে। এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এবং আগুন লাগার কারণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

এদিকে আগুনে বসতঘর পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচে অবস্থা করছেন ক্ষতিগ্রস্তরা। শেষ আশ্রয়টুকু হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন তারা। ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত