আগামীকাল শুক্রবার খুলনা-ঢাকা রুটে পদ্মা সেতু হয়ে চালু হচ্ছে প্রথম কমিউটার ট্রেন

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩, ১১:০১ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০৯:১৬

ফাইল ছবি

খুলনা-ঢাকা রুটে পদ্মা সেতু হয়ে চালু হচ্ছে প্রথম কমিউটার ট্রেন নকশী কাঁথা এক্সপ্রেস। আগামীকাল শুক্রবার থেকে চালু হচ্ছে এ ট্রেন। নতুন ট্রেন চালুকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। সপ্তাহে সাত দিন খুলনা থেকে ঢাকা ও ঢাকা থেকে খুলনা যাতায়াত করবে ট্রেনটি।

পদ্মা সেতু হয়ে ঢাকা-খুলনা রুটে গত ১ নভেম্বর চালু হয় সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস। তার এক মাসের মাথায় এবার চালু হচ্ছে প্রথম কমিউটার ট্রেন। খুলনা থেকে ২৫টি ষ্টেশনে যাত্রা বিরতি করে ঢাকার কমলাপুর রেলস্টেশনে থামবে ট্রেনটি।

সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের থেকে কম ভাড়ায় যাতায়াত করা যাবে নকশীকাঁথা এক্সপ্রেসে। নতুন ট্রেন চালুকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ।

তারা বলছেন, এ ট্রেন চালু হলে ঢাকার সঙ্গে খুলনার যোগাযোগটা আরও দ্রুত ও সহজ হবে। ব্যবসার কাজে বা পরিবার নিয়ে ঢাকা যেতে সময় লাগবে কম।

এর আগে এটি মেইল ট্রেন হিসেবে খুলনা থেকে গোয়ালন্দ রুটে চলাচল করত। এবার বর্ধিত করে খুলনা-ঢাকা রুটে চলবে এবং মেইল ট্রেনের শ্রেণি পরিবর্তিত হয়ে কমিউটার ট্রেন হিসেবে চলবে।

খুলনা রেল স্টেশন মাস্টার মাসুদ রানা বলেন, নকশী কাঁথা এক্সপ্রেসের ভাড়া তুলনামূলকভাবে আন্তঃনগর ট্রেনের চেয়ে কম। ২৫টি স্টপেজে এ ট্রেনটি থেমে খুলনা থেকে ঢাকা যাবে।

সপ্তাহে সাত দিন খুলনা থেকে রাত ১১টা ৩০ মিনিটে ছেড়ে যাবে নকশী কাঁথা এক্সপ্রেস। ট্রেনটি ঢাকা পৌঁছাবে সকাল ১০টা ৫০ মিনিটে। আর ঢাকা থেকে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে খুলনা পৌঁছাবে রাত ১০টা ২০ মিনিটে।

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত