এবার ঈদুল আজহার দিনে প্রধানমন্ত্রীর কোনো আনুষ্ঠানিক কর্মসূচি রাখা হয়নি

আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৯ জুলাই ২০২২, ২০:১২ |  আপডেট  : ২৫ মার্চ ২০২৪, ১০:৩৩

 

আগামী নির্বাচনকে ঘিরে ব্যক্তিগত ও দলীয়ভাবে নানা পরিকল্পনা হাতে নিচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের নেতারা। মানুষের কাছে যাওয়ার সুযোগ মিলছে এমন একটি দিনও হাতছাড়া করতে চাইছেন না তারা। তারই অংশ হিসেবে এবার ঈদুল আজহা উদযাপনে অনেক নেতাই ছুটে যাচ্ছেন নিজ জেলায়। আবার অনেকেই থাকছেন ঢাকায়।

জানা গেছে, বরাবরের মতো এবারও রাজধানী ঢাকায় ঈদ উদযাপন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাভাবিক সময়ে প্রধানমন্ত্রী ঈদের দিন আওয়ামী লীগসহ রাজনৈতিক দলের নেতাকর্মী, বিদেশি কূটনীতিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন। তবে করোনার কারণে গত পাঁচ ঈদের মতো এবার ঈদুল আজহার দিনে প্রধানমন্ত্রীর কোনো আনুষ্ঠানিক কর্মসূচি রাখা হয়নি।

গণভবন সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিক কর্মসূচি না থাকলেও ফোনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছো বিনিময় করবেন। এছাড়া অডিও এবং ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন শেখ হাসিনা। এবার পরিবারের সদস্য ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে ঈদ উদযাপন করবেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গেই এবার ঢাকায় ঈদ করছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদুল ফিতরের পরে নোয়াখালীর নির্বাচনী এলাকায় গেলেও এবার তিনি যাবেন না।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুও রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল আজহা উদযাপন করবেন। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদ শারীরিকভাবে অসুস্থ। তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন।

ঈদের কয়েক দিন আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও ফারুক খান তাদের নির্বাচনী এলাকা যথাক্রমে শেরপুর ও গোপালগঞ্জ থেকে ঘুরে এসেছেন। তারা ঢাকায় ঈদ উদযাপন করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন ঢাকায়।

নিজ জেলা টাঙ্গাইলে ঈদ উদযাপন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক। এরই মধ্যে ফরিদপুরে অবস্থান করছেন সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান। মাদারীপুরে ঈদ উদযাপন করবেন সভাপতিমণ্ডলীর অন্য সদস্য শাজাহান খান।

দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে ঈদ উদযাপন করতে এরই মধ্যে নিজ জেলায় কুষ্টিয়ায় গেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদও ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মানুষদের সঙ্গে। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও ঈদ উদযাপন করতে মাদারীপুরে চলে গেছেন।

নিজ জেলা জামালপুরেই ঈদ উদযাপন করবেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেন পটুয়াখালীতে, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান চট্টগ্রামে। ঢাকায় থাকবেন কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন। ঈদের পরের দিন নিজ জেলা জয়পুরহাট যাবেন সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ঢাকায় ঈদ করলেও নিজ নির্বাচনী এলাকায় নেতাকর্মী ও সাধারণ মানুষের জন্য অনেকেই পাঠিয়েছেন ঈদ উপহার। কেউ কেউ কোরবানি দেওয়ার জন্য স্থানীয় নেতাকর্মীদের মাধ্যমে গরু-ছাগলও কিনে দিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত