আওয়ামী লীগ জেল-জুলুম, গুম-খুন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়: মঈন খান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২০ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৫:২৩

ক্ষমতাসীন আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। বলেছেন, এরা জেল-জুলুম, গুম-খুন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়; কিন্তু এদেশের মানুষ তা হতে দেবে না।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালিপূর্বক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিকে কেন্দ্র করে ব্যাপক শোডাউন করে বিএনপি। কাকরাইল মোড় থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত লোকে-লোকারণ্য হয়ে পড়ে। র‌্যালিতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে অংশ নেন।

বিকেল ৪টা ১০ মিনিটে বিএনপির নয়াপল্টন থেকে এই র‌্যালি শুরু হয়। এটি টিকাটুলি রাজধানী মার্কেটে গিয়ে শেষ হয়। র‌্যালির আগে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি গানের উদ্বোধন করা হয়। র‌্যালিতে নারায়ণগঞ্জ যুবদল এবং কেরানীগঞ্জ বিএনপির বিশাল দুটি বর্ণাঢ্য মিছিল উপস্থিত জনতার দৃষ্টি কাড়ে। 

মঈন খান বলেন, ‘বাংলাদেশের মানুষকে গণতন্ত্র ও অধিকার ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে শহীদ জিয়া বিএনপি গঠন করেছিলেন। আজ গণতন্ত্র এ সরকার লুণ্ঠন করেছে। তা ফিরিয়ে আনার জন্য আমরা একদফা আন্দোলন করছি।’

সাবেক এই মন্ত্রী বলেন, ‘আজকে এই প্রতিষ্ঠার দিন আমাদের জন্য আনন্দের হলেও আমাদের মূল লক্ষ্য রাজপথ। মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে বিএনপি রাজপথ ছাড়বে। তারেক রহমানের নেতৃত্বে এই আন্দোলনে জনগণ জয়ী হবেই।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারান আব্দুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জহুরুল হক শাহজাদা মিয়া, রুহুল কবির রিজভী, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত