আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ জানুয়ারি ২০২৪, ১৭:৩১ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ১৭:৫৬

রাজধানীর কলাবাগান মাঠে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য রেখেছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর করেছে। কারণ আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে।

সোমবার বেলা ২ টার দিকে রাজধানীর কলাবাগান মাঠে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য দেওয়া শুরু করেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতারা।নির্বাচনি জনসভাকে কেন্দ্র করে সকাল থেকেই আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করেন। 

ঢাকার বিভিন্ন আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা নেতাকর্মীদের নিয়ে মিছিল করে এই সমাবেশে যোগ দিয়েছেন। সবুজ, খয়েরি, সাদাসহ বিভিন্ন রঙের টি-শার্ট, টুপি পরে মিছিল নিয়ে তারা আসছেন।ব্যানার, পোস্টার এবং জাতীয় ও দলীয় পতাকা নিয়ে তারা মিছিল করছেন। কাঠ ও কাগজের বিভিন্ন ধরনের নৌকা মিছিলে এসেছে। ‘নৌকা নৌকা’সহ বিভিন্ন ধরনের স্লোগানও দিচ্ছেন নেতাকর্মীরা। ঢোল, বাঁশিসহ নানা ধরনের বাদ্যের সঙ্গে তারা নেচে স্লোগান দিচ্ছেন।

সমাবেশে ঢাকা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মানুষের শিক্ষা, অন্য, বস্ত্র ও বাসস্থানসহ সবকিছুর জন্য কাজ করে এবং মানুষের হৃদয় জয় করে তাদের ভোট পাই, আমাদের ভোট চুরির প্রয়োজন হয় না। কিন্তু যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে... এটা আমার কথা না, হাইকোর্টের রায় আছে যে, বিএনপি অবৈধভাবে ক্ষমতা দখল করে। যাদের ক্ষমতা দখল অবৈধ, তারাই ভোট চুরি করে। তারা ভোট চুরি ছাড়া জিততে পারে না। ২০০৮ সালের নির্বাচনে সেটি প্রমাণিত হয়েছে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, এখন তারা নির্বাচন বানচাল করতে চায়, কেন নির্বাচন বানচাল করবে? আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আজকে উন্নয়ন হয়েছে। ৭৫’-এর পর যারা ক্ষমতায় এসেছিল, তারা ক্ষমতায় এসেছিল অস্ত্র হাতে নিয়ে ও সংবিধান লঙ্ঘন করে... তারা মানুষের ভাগ্য গড়েনি।দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি শরফুদ্দিন আহমেদ বলেন, শেখ হাসিনা থাকবেন সংসদে, আমরা থাকব রাজপথে।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি শরফুদ্দিন আহমেদ বলেন, শেখ হাসিনা থাকবেন সংসদে, আমরা থাকব রাজপথে।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ বলেন, কেউ নির্বাচন প্রতিহত করতে চাইলে তার জবাব দেওয়া হবে।

নেতারা বলেন, দেশবাসী নৌকাকে ভোট দিয়ে এবারও শেখ হাসিনাকে জয়যুক্ত করবেন।

 

সা/ই

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত