আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপির মামলার আবেদন খারিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৪ |  আপডেট  : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:০৫

বর্তমান ও সাবেক চার সংসদ সদস্যসহ আওয়ামী লীগ ও দলটির অঙ্গসংগঠনের ২০ নেতাকর্মীর নাম উল্লেখসহ ৫০০ জনের বিরুদ্ধে মামলা করার যে আবেদন করা হয়েছিল তা খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আবেদনটি খারিজ করেন।এর আগে আদালতে বাদী হয়ে মামলার আবেদনটি করেছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সেক্রেটারি অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী।

মামলার আবেদনে আসামি হিসেবে যাদের নাম উল্লেখ করা হয়েছিল তারা হলেন আওয়ামী লীগের সংসদ সদস্য শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, সংসদ সদস্য আগা খা মিন্টু, সাবেক মহিলা সংসদ সদস্য তুহিন, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পি, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, রূপনগর থানা আওয়ামী লীগের সভাপতি হাজী রজ্জব হোসেন, সিনিয়র সহসভাপতি হাজী তোফাজ্জল হোসেন টেনু, রূপনগর থানা যুবলীগের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক মো. খোকন, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা কাশেম মোল্লা, মিরপুর থানা আওয়ামী লীগ নেতা শেখ মান্নান, মিরপুর থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ার হোসেন লিটু, সাধারণ সম্পাদক সালাউদ্দিন রবিন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ সালাম চৌধুরী।

এছাড়া মামলায় আওয়ামী লীগের ৪০০/৫০০ নেতাকর্মীকেও অজ্ঞাতনামা আসামি করার কথা উল্লেখ করা হয়।জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহন ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারাদেশের পর ঢাকার ১৬টি স্পটে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

এরই অংশ হিসেবে গত বৃহস্পতিবার রাজধানীর মিরপুর পল্লবী জোনে ঢাকা মহানগর উত্তর বিএনপি সমাবেশে হামলার ঘটনা ঘটে। এতে বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত