আওয়ামী লীগের কর্মসূচি স্থগিত : চলবে বিএনপির কালো পতাকা মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১৫:৩৪ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৮:১১

‘বিএনপি-জামায়াতের সন্ত্রাসী ও সরকার বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে’ মঙ্গলবার (৩০ জানুয়ারি) সমাবেশ ও শান্তি মিছিল করার কথা ছিল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের। আয়োজনটি স্থগিত করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) দপ্তর সম্পাদক প্রলয় সমদ্দার বাপ্পির দেওয়া এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত আগামী ৩০ জানুয়ারি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি ও মিছিলটি সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে স্থগিত করা হয়েছে। পরবর্তী কার্যসূচি বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

এর আগে, প্রলয় সমদ্দার বাপ্পির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া আরও বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। গত শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৩০ জানুয়ারি সারা দেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছিলেন। ওই দিন দলটি দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ করবে।  

উল্লেখ, বিএনপি ওইদিন কালো পতাকা মিছিল কর্মসূচি ঘোষণা করেছে।  নির্বাচন পরবর্তী নানান রাজনৈতিক কর্মসূচি নিয়ে  মাঠে নেমেছে বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা রাজনৈতিক দলগুলো।  ইতোমধ্যে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে বিএনপি। সারাদেশে কালোপতাকা মিছিলে দলীয় নেতাদেরকে বিশেষ নির্দেশনা পাঠানো হয়েছে।শনিবার নয়াপল্টনের কালো পতাকা মিছিল পূর্ব সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ৩০ জানুয়ারি দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনের দিন ঢাকাসহ সারা দেশের মহানগর, জেলা, উপজেলা, থানা, পৌরসভার  সব ইউনিটে কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেন। 

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত