আওয়ামী লীগ থেকে বহিষ্কার হলেন  আদম তমিজী হক বহিষ্কার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৭ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৬:০৫

ব্যবসায়ী আদম তমিজী হককে বহিষ্কার করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তিনি দলটির ঢাকা উত্তর সিটি শাখার সদস্য ছিলেন।সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন শাখা সভাপতি শেখ বজলুর রহমান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি লাইভ ভিডিওকে কেন্দ্র করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় দলীয় সূত্র। সম্প্রতি ফেসবুকে লাইভে নিজের বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে ফেলেন আদম তমিজী।লাইভ ভিডিওতে তিনি ক্ষমতাসীন দল এবং এর সভাপতি শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্যও করেন।

দলীয় সূত্র জানায়, রবিবার রাতে আদম তমিজী হকের বিষয়ে বৈঠকে বসেন ঢাকা উত্তর আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। সভায় তমিজীকে দলীয় পদ থেকে অপসারণের সিদ্ধান্ত হয়। সোমবার বিষয়টি সামনে আসে।

এ বিষয়ে শেখ বজলুর রহমান বলেন, “তিনি কেন এমন আচরণ করছেন আমরা তা খুঁজে বের করার চেষ্টা করছি। কিন্তু তার ভিডিওটি যথেষ্ট বিব্রতকর। তিনি কেবল দলের বিষয়েই কথা বলে ক্ষান্ত হননি, বাংলাদেশের পাসপোর্টও পুড়িয়েছেন। এটা দেশদ্রোহিতার শামিল। আমরা তার সাজা চাই। তিনি আওয়ামী লীগকে নিয়ে বেশ বাজে মন্তব্য করেছেন।”

এ বিষয়ে ঢাকা উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সরকার বলেন, “আদম তমিজীকে দল থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশনামা নিয়ে আমরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে যাচ্ছি।”

বর্তমানে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উভয়েই দেশের বাইরে অবস্থান করছেন। আদম তমিজীর বিষয়টি তাদের নজরে এনে তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে দলের অভ্যন্তরীণ সূত্র।

গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামী লীগ থেকে কোনো সদস্যকে স্থায়ী বহিষ্কারের এখতিয়ার কেবল কেন্দ্রীয় কমিটির।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত