আওয়ামী লীগে যোগ দিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৪, ১৯:২৯ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৯

আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দিয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। দ্বাদশ সংসদ নির্বাচনে দলের পক্ষে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। 

বুধবার সকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কবির বিন আনোয়ারকে দলের প্রাথমিক সদস্য পদের ফরম তুলে দেন। এ সময় শেখ হাসিনা ও শেখ রেহানার হাতে ফুলের তোড়া তুলে দেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং তা নিশ্চিত করেছে। কবির বিন আনোয়ার দীর্ঘদিন সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল থেকে এসএসসি ও এইচএসসি পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স ও এলএলবি সম্পন্ন করেন কবির বিন আনোয়ার।

ছাত্রজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। সপ্তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ এবং ১৯৮৮ সালে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বিসিএস সিভিল সার্ভিসের প্রশাসনে যোগদান করেন।

দীর্ঘ ৩৫ বছরের চাকরিজীবনে মাঠপর্যায়ে ১৪ বছর, পররাষ্ট্র মন্ত্রণালয়, হেগ মিশন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, পরিবেশ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর দপ্তরের জ্যেষ্ঠ সহকারী সচিব থেকে অতিরিক্ত সচিব পর্যায়ে কাজ করেন। এরপর পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।  মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরে যান তিনি।

সিরাজগন্জের সন্তান কবির বিন আনোয়ার ১৯৮৫ ব্যাচে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি কর্মজীবনে তিনবার জনপ্রশাসন পদক, ও দুইবার বঙ্গবন্ধু ডিজিটাল অ্যাওয়ার্ড অর্জন করেন। তার মা ও বাবা দুজনেই মুক্তিযোদ্ধা।

অবসর নেওয়ার পর বিগত এক বছর তিনি আওয়ামী লীগের নির্বাচনি প্রস্তুতি ও সমন্বয়ের দায়িত্ব পালন করেন।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত