আইনি লড়াইয়ের প্রস্তুতি নিতে হাইকোর্টে হিরো আলম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ১৭:৪৯ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৯:০৪

ফাইল ছবি

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিতে হাইকোর্টে এসেছেন আলোচিত-সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম।

সোমবার (১৯ জুন) বিকেলে সুপ্রিম কোর্টে আইনজীবী অ্যাডভোকেট ইয়ারুল ইসলামের চেম্বারে ঢাকা পোস্টের সঙ্গে কথা হয় হিরো আলমের। 

এসময় তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেছেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করার প্রস্তুতি নিতে এসেছি। আগামীকাল (মঙ্গলবার) ইসিতে আপিল করব। আপিলে যদি মনোনয়নপত্র ফিরে না পাই তাহলে হাইকোর্টে রিট দায়ের করব। নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত আইনি লড়াই চালিয়ে যাবেন বলেও জানান হিরো আলম।

এর আগে গতকাল (রোববার) ঢাকা-১৭ থেকে উপ-নির্বাচনে আলোচিত-সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন  রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান।

এর কারণ হিসেবে তিনি বলেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও সই প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের সই নিতে পারেননি হিরো আলম। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে। 

রিটার্নিং কর্মকর্তা জানান, মোট ১৫ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বাছাইয়ে সাতজনের মনোনয়ন বৈধ হয়েছে। বাকি আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত