অস্ত্রসহ রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা কমান্ডার গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৩, ১৪:৩৬ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার হাফেজ জুবায়েরকে (৩২) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে আর্মড ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন)।

বুধবার (১০ মে) ভোর ৪টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৯ ব্লক-এ/১৪ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দেশীয় তৈরি চারটি ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয়।

বুধবার বেলা ১২টার দিকে ৮ আর্মড পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমদ এই তথ্য নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে অভিযান চালিয়ে হাফেজ জুবায়েরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেখানো তথ্যমতে ঘরে থাকা টিনের ট্রাংক থেকে দেশীয় তৈরি চারটি ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুবায়ের স্বীকার করেন, তিনি দীর্ঘ ছয় মাস মিয়ানমারের গহিন অরণ্যে আরসার তত্ত্বাবধানে প্রশিক্ষণ গ্রহণ করেন। অতি সম্প্রতি তিনি রোহিঙ্গা ক্যাম্পে তার পরিবারের সঙ্গে দেখা করতে আসেন। জব্দকৃত আলামতসহ পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য হাফেজ জুবায়েরকে উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত