অস্ট্রেলিয়াকে পাত্তাই দিল না ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২১, ০৭:৪৬ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১১:২১

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড। এ নিয়ে নিজেদের প্রথম তিন ম্যাচেই দাপটের সঙ্গে জিতে সেমিফাইনালের পথে অনেকটা এগিয়ে গেল ওয়েন মর্গ্যানের দল। অন্যদিকে, টানা দুই জয়ের পর প্রথম হারের স্বাদ পেল অস্ট্রেলিয়া।

আজ (শনিবার) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে শেষ বলে ১২৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। কেবল দুই উইকেট হারিয়ে ইংল্যান্ড তা পেরিয়ে গেল ৫০ বল বাকি থাকতেই!

২০ বলে ২২ রান করে জেসন রয় ফিরলেও ঝড় তুলেন আরেক ওপেনার জস বাটলার। ৫ চার ও ছক্কায় ৩২ বলে ৭১ রান করেন তিনি। ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৭ রানেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ২ বলে ১ রান করে সাজঘরে ফেরত যান ডেভিড ওয়ার্নার। পরের ওভারে স্মিথকে নিজের শিকার বানান ক্রিস জর্ডান। এখানেও ক্যাচ ধরে ভূমিকা রাখেন ওকস। স্মিথও বিদায় নেন ১ রানে।

দুই টপ অর্ডারের বিদায়ের পর দায়িত্ব নিতে পারলেন না ম্যাক্সওয়েলও। তাঁকে এলবির ফাঁদে ফেলেন ওকস। ৬ রানে বিদায় নেন ম্যাক্সওয়েল। রানের খাতা খোলার আগে স্টয়নিসকে আউট করেন আদিল রশিদ। দ্রুত চার উইকেট হারানোর পর খুব চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া।

মাঝে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড। কিন্তু এই উইকেট জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩০ রানে ওই জুটি ভাঙেন লিভিংস্টোন। ১৮ রান করে সাজঘরে ফেরেন ম্যাথু ওয়েড।

সতীর্থদের আশা-যাওয়ার মিছিলে উইকেটে টিকে ছিলেন কেবল অধিনায়ক ফিঞ্চ। ওপেনিংয়ে নেমে ১৮.১ ওভার পর্যন্ত টিকে ছিলেন তিনি। তবে একা লড়াই করে রানের গতি খুব বেশি বাড়াতে পারেননি ফিঞ্চ। নির্ধারিত ২০ ওভারে ১২৫ রানে থেমে যায় অস্ট্রেলিয়া। ৪৯ বলে চার বাউন্ডারিতে ৪৪ রান করেন অধিনায়ক ফিঞ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন অ্যাস্টন অ্যাগার।

ইংল্যান্ডের হয়ে বল হাতে ১৭ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জর্ডান। ২৩ রান দিয়ে দুটি উইকেট নেন ক্রিস ওকস।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত