অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন ওয়ার্নার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৯:৪৬ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৭:৫৭

জাম্পার জাদুকরী বোলিংয়ের পর ডেভিড ওয়ার্নারের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

 (বৃহস্পতিবার) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই মূলত অস্ট্রেলিয়ার জয়ের ভীত গড়া হয়ে যায়। মাত্র ৬.৫ ওভারেই ৭০ রানের জুটি গড়েন দুই ওপেনার ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। লঙ্কান স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা এই জুটি ভাঙেন। অজি অধিনায়ক ফিঞ্চ ২৩ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৩৭ রান করে বোল্ড হন।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল দ্রুতই হাসারাঙ্গার দ্বিতীয় শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন। তবে স্টিভেন স্মিথকে নিয়ে আরও ৫০ রানের জুটি গড়ে জয় প্রায় নিশ্চিত করে দেন ওয়ার্নার। শেষ অবধি এই তারকা ওপেনার দাসুন শানাকার শিকারে মাঠ ছাড়েন। তিনি ৪২ বলে ১০টি চারে ৬৫ রানের অসাধারণ ইনিংস খেলেন। স্মিথ ২৬ বলে ২৮ ও মার্কাস স্টোইনিস ৭ বলে ১৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশাঙ্কা প্যাট কামিন্সের বলে আউট হয়ে দ্রুতই ফিরে যান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে চরিথ আসালাঙ্কার সঙ্গে ৪৪ বলে ৬৩ রানের পার্টনারশিপ গড়ে দলীয় বড় কিছুর ইঙ্গিত দেন। কিন্তু ৮ রানের ব্যবধানে দুজনেই বিদায় নেন। অ্যাডাম জাম্পার বলে আউট হওয়া আসালাঙ্কা ২৭ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩৫ করেন। আর মিচেল স্টার্কের বলে বোল্ড হওয়া পেরেরা ২৫ বলে ৪টি চার ও একটি ছক্কায় সমান ৩৫ করেন।

এরপর অন্যরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হলেও ভানুকা রাজাপাকসে ২৬ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলের সংগ্রহ দেড়শ পার করেন। এই ব্যাটারও চারটি চার ও একটি ছক্কা হাঁকান।

অজি বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান স্টার্ক, জাম্পা ও কামিন্স। ৪ ওভারে মাত্র ১২ রানে ২ উইকেট নেওয়া জাম্পা ম্যাচ সেরা পুরস্কার পান।

অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চলতি বিশ্বকাপে শুভসূচনা করেছিল। আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া। একই দিন শ্রীলঙ্কার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত