‘অভিবাসী খেদাও অভিযান’ চালানোর ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৭ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৭:০০

প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হলে দায়িত্ব গ্রহণের প্রথম দিন থেকেই ‘অভিবাসী খেদাও অভিযান’ চালানোর ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার তিনি এ ঘোষণা দেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অভিবাসন সংকট নিয়ে তোলা বিল ভেস্তে যাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

চলতি সপ্তাহে দ্বিদলীয় মতৈক্যের ভিত্তিতে সিনেটে আনা অভিবাসন-সংক্রান্ত বিলটি আটকে যায়। এর মধ্য দিয়ে রিপাবলিকান পার্টিতে ট্রাম্পের নিয়ন্ত্রণের বিষয়টি আরও স্পষ্ট হলো। ট্রাম্পের চাওয়া মেনে নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিবাসন ইস্যুতে জয়ী হতে দিতে চান না রিপাবলিকান আইনপ্রণেতারা।

সাউথ ক্যারোলাইনায় এক সমাবেশে ট্রাম্প বলেন, ‘আসুন আমরা ভুলে না যাই যে এই সপ্তাহে আমাদের আরও একটি বিশাল বিজয় আছে, যা প্রতিটি রক্ষণশীলের উদ্‌যাপন করা উচিত। আমরা কুটিল জো বাইডেনের বিপর্যয়কর উন্মুক্ত সীমান্ত বিল ধসিয়ে দিয়েছি।’

অভিবাসন ইস্যুতে বাইডেনের ‘দুর্বলতা’ কাজে লাগাতে চাইছেন ট্রাম্প। তাঁর চাপের মুখে রিপাবলিকান আইনপ্রণেতারা সীমান্ত সংস্কার বিল নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনের আগপর্যন্ত আটকে দিতে চাইছেন বলে মনে করা হচ্ছে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত