অবশেষ কর্তৃপক্ষের টনক নড়ে, কাউনিয়ায় নতুন করে পুকুরের পাড় বাঁধাই

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২১, ১৫:৪৯ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫২

সরকারি অর্থ জলে যাচ্ছে, কাউনিয়ায় পুকুর খননের ১মাস না যেতেই ৫স্থানে পাড় ভাঙ্গন শিরনামে গ্রাম নগর বার্তা পত্রিকায় সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষের টনক নড়ে। নড়েচরে বসে কর্তৃপক্ষ। ইউএনও এর নির্দেশেই ঠিকাদারী প্রতিষ্ঠান নতুন করে মাটি দিয়ে পাড় বাঁধাইয়ের কাজ শুরু করেছে।

জানাগেছে জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প (২য় সংশোধিত) এর জলাশয় পুনঃখনন কার্যক্রমের আওতায় রংপুর জেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে ৪ লাখ ২ শত ২০ টাকা ব্যায়ে ঠিকাদারী প্রতিষ্টানের মাধ্যমে কাউনিয়া ভুমি অফিসের পুকুর খননের কাজ করে। ১মাস না যেতেই ৫স্থানে পাড় ভেঙ্গে মাটি পুকুরে চলে যায়। ভুমি অফিসের পুকুরটি পরিকল্পনা ও প্রাক্কলন অনুযায়ী খনন এবং সংস্কার না হওয়ায় সামান্য বৃষ্টিতেই ১মাস না যেতেই ৫স্থানে পাড় ভেঙ্গে মাটি পুকুরে পড়ে। এতে সরকারের একদিকে যেমন অর্থের অপচয় হয়েছে অন্যদিকে মৎস্য চাষ ব্যাহত হবে। জলাশয় পুনঃখনন এর আওতায় সহকারী কমিশনার ভূমি অফিসের ০.২৭৮ হেক্টর পুকুর ৪ লাখ ২ শত ২০ টাকা ব্যয়ে খনন ও সংস্কার কাজের প্রকল্প হাতে নেয়া হয়। প্রাক্কলন অনুযায়ী খনন ও সংস্কার কাজ না হওয়ায় কাজ শেষ হতে না হতেই সামান্য বৃষ্টিতে পাড় ভেঙ্গে মাটি আবারো খনন কৃত পুকুরে গিয়ে পড়ে। এই সংবাদ পত্রিকায় ছাপা হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ঠিকাদারী প্রতিষ্ঠান বাহির থেকে মাটি এনে পুকুরের পাড় বাঁধাই করছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজনা আক্তার জানান প্রকল্পটি রংপুর জেলা মৎস্য বিভাগ বাস্তবায়ন করছে। পুকুরের পাড় ভেঙ্গে মাটি আবারো পুকুরে যাওয়ার বিষয়টি জেলা স্যার কে জানানোর পর ঠিকাদার পুকুরের ভাঙ্গা পাড় ভরাটের কাজ করছে। উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন জানান ভুমি অফিসের পুকুর পাড় ভাঙ্গনের বিষয়টি আমি সরেজমিনে দেখেছি, মৎস্য বিভাগকে বিষয়টি জানান হলে ঠিকাদার নতুন করে পাড় বাঁধাইয়ের কাজ শুরু করেছে। আশা করছি এবার আর পুকুর পাড় ভাঙ্গবে না।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত