অবশেষে সাকিবের ছুটি মঞ্জুর

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ৬ ডিসেম্বর ২০২১, ১৫:৪২ |  আপডেট  : ১৯ জানুয়ারি ২০২২, ১৬:১৯

সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু দল ঘোষণার ঘণ্টাখানেক পর জানা গেলো ‘পারিবারিক কারণ’ দেখিয়ে ছুটি চেয়ে আবেদন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সেই ছুটি অবশেষে মঞ্জুর করেছে বিসিবি। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান।

সাকিবের ছুটি কি মঞ্জুর করা হয়েছে,? এমন প্রশ্নে বোর্ড সভাপতি বলেছেন, ‘অবশ্যই মঞ্জুর করা হয়েছে।’ এনিয়ে তিনবারের মতো নিউজিল্যান্ড সফরে মিস করছেন সাকিব। ২০১৯ সালে প্রথমবার চোটের কারণে সফরে যেতে পারেননি। চলতি বছর দ্বিতীয়বার একই সফর মিস করেন পারিবারিক কারণে। একই কারণে এবারও তার যাওয়া হচ্ছে না। 

হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়ায় সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই ছিটকে গিয়েছিলেন। তার চোটের ধরন ছিল গ্রেড-১। ফলে দুবাই থেকে সোজা চলে যান যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানদের কাছে। সেখানে চলে তার পুনর্বাসন প্রক্রিয়া। কয়েক সপ্তাহ বিশ্রাম নিয়ে চট্টগ্রাম টেস্টের আগে দেশে ফিরে আসেন। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলতে না পারলেও খেলছেন ঢাকা টেস্টে।

৯ ডিসেম্বর সকালে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। সফরে মুমিনুল হকরা দুটি টেস্ট খেলবে। চলতি বছর ফেব্রুয়ারি-মার্চে সীমিত ওভারের ম্যাচ খেলতেও বাংলাদেশ নিউজিল্যান্ড গিয়েছিল। সেবার ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল। এবার সাত দিনের কোয়ারেন্টিন মানতে হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত