অবশেষে চালু হলো মাদারীপুর ২৫০ শয্যা হাসপাতাল

  শফিক স্বপন, মাদারীপুর

প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৪ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ২০:৪২

হস্তান্তরের দীর্ঘ সাড়ে তিন বছর পরে চালু হলো মাদারীপুরে ২৫০ হাসপাতাল। 
আজ ০২/০২/২০২৩ বৃহস্পতিবার সকাল ১০ টায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি। 
মাদারীপুর সদর হাসপাতালের পুরাতন ভবনের ১০০ শয্যার সাথে নতুন ভবনের ১৫০ বেড নিয়ে ২৫০ বেডের মাদারীপুর সদর হাসপাতাল।

উল্লেখ্য পুরাতন ভবনের ১০০ বেডের সাথে  নতুন ভবনের মাত্র ৫০ টি বেড সংযোজন করে আজ এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয় পরিপূর্ণ জনবল এর অভাবে পূর্ণাঙ্গ রূপে হাসপাতালটি চালু করা সম্ভব হয়নি প্রধান অতিথির বক্তব্যে জনাব শাজাহান খান বলেন অতি শীঘ্রই পর্যাপ্ত জনবল নিয়োগ দিয়ে  আমরা এটি পূর্ণাঙ্গ রূপে কার্যক্রম চালু করতে পারব।
উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড, রহিমা খাতুন, জনাব মাসুদ আলম বিপি এম পুলিশ সুপার মাদারীপুর, মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান কালু খান সহ স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এদিকে সাড়ে তিনবছরে হাসপাতালটি চালু না হওয়ায় নষ্ট হয়েছে হাসপাতালের কোটি টাকার যন্ত্রপাতি। ফলে মানসম্মত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হবে জেলাবাসী। 

সরেজমিনে জানা যায়, দুটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয় মাদারীপুর জেলা সদর হাসপাতাল। এতে ব্যয় হয় ৩০ কোটি টাকা। ২০১৯ সালের ১২ নভেম্বর গণপূর্ত অধিদফতর স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করে হাসপাতালটি। রয়েছে তিনকোটি টাকা মূল্যের সিটি স্ক্যান মেশিন। আছে ডিজিটাল এক্সরে, আল্ট্রাসনোগ্রাম, ১০টি কার্ডিয়াক মনিটর, আধুনিক জেনারেটরসহ কয়েক কোটি টাকার যন্ত্রপাতি। প্রতিবন্ধী রোগীদের জন্য রয়েছে লিফটের ব্যবস্থা। এতোকিছু থাকার পরও হাসপাতালটি চালু না হওয়ায় ক্ষুব্ধ রোগী ও স্বজনরা।

মাদারীপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের সৈয়দারবালী মৌজার উপর দাঁড়িয়ে আছে হাসপাতালের নতুন সাততলা ভবন। অথচ পাশের পুরনো ১০০ শয্যার ভবনে নামমাত্র চিকিৎসা দিয়ে গুরুতর রোগীদের পাঠানো হয় বিভিন্ন হাসপাতালে।
এলাকাবাসী জানায় এতদিন পরে হাসপাতালটি চালু হলেও আমরা খুশি এখন সরকারের কাছে অনুরোধ অতি শীঘ্রই যেন হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করতে পারে তার সুব্যবস্থা করার জন্য অনুরোধ জানানো হয়।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত