অপ্রত্যাশিত দামে বিক্রি হলো জেমস বন্ড অভিনেতার গাড়ি

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ০৯:৫১ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০১:০০

জেমস বন্ড খ্যাত অভিনেতা শন কনারি ব্যবহৃত একটি গাড়ি প্রত্যাশার চেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। তার মালিকানাধীন অ্যাস্টন মার্টিন ডিবি৫ গাড়িটি ২ দশমিক ৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়, যা ছিল অপ্রত্যাশিত।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মন্টেরি উপদ্বীপে ক্লাসিক কার ইভেন্টের বার্ষিক সিরিজ মন্টেরি কার উইক অনুষ্ঠিত হয়। সেখানেই নিলামে রূপালি গাড়িটি ২ দশমিক ৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়।

আশা করা হচ্ছিল, অ্যাস্টন মার্টিন ডিবি৫ গাড়িটির দাম উঠবে ১ দশমিক ৪ থেকে ১ দশমিক ৮ মিলিয়ন ডলার। কিন্তু ক্রেতা ছিলেন ধারণার চেয়েও বেশি একগুঁয়ে। ফলে প্রতিদ্বন্দ্বীদের চেয়ে যোজন যোজন এগিয়ে দাম হাঁকাতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ২ দশমিক ৪ মিলিয়ন ডলারে নিলামের নিষ্পত্তি হয়। তবে নিজের নাম প্রকাশ করেননি ক্রেতা।

১৯৬৪ সালে ‘গোল্ডফিঙ্গার’ সিনেমায় ব্রিটিশ সিক্রেট এজেন্ট জেমস বন্ড চরিত্রে অভিনয় করেন শন কনারি। তাতে অ্যাস্টন মার্টিন ডিবি৫ মডেলের গাড়ি ব্যবহার করেন তিনি। এতে মেশিনগান, ইজেক্টর সিট ও ওয়েল স্লিক মেকারের মতো গ্যাজেট ছিল।

পরে এ গাড়ির মায়া ভুলতে পারেননি শন কনারি। জীবদ্দশায় তা নিজের কাছে রেখে দেন তিনি। ২০২০ সালে ৯০ বছর বয়সে মারা যান এ ঝানু তারকা।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত