অপহৃত সোনালী ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার, থানচিতে গোলাগুলি

  নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা

প্রকাশ: ৫ এপ্রিল ২০২৪, ০৯:২২ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৯:২৬

বান্দরবানের থানচিতে পুলিশ ও বিজিবির সাথে একদল সশস্ত্র গোষ্ঠীর গোলাগুলির খবর পাওয়া গেছে। রাত আটটা ৫০ মিনিট থেকে এ গোলাগুলি শুরু হয় বলে জানা যায়। প্রায় ঘণ্টাব্যাপী এ গোলাগুলি চলে।

থানচির উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, “ থানচি সদর বাজারে অবস্থিত থানার সামনে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এখন থেমেছে। সেখানে বিজিবির একটি ক্যাম্পও রয়েছে। এছাড়া থানচির হাসপাতালের পেছনেও গোলাগুলি হয়েছে” ।

“ একদল সন্ত্রাসী গোষ্ঠী প্রথম গুলি চালায়। এখনও আহত বা নিহতের খবর পাওয়া যায় নি। বিস্তারিত পরে জানানো হবে” বলেন মি. মামুন।

এর আগে বান্দরবানের রুমা থেকে অপহৃত সোনালী ব্যাংকের কর্মকর্তা নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়। রুমা বাজার থেকে র‍্যাব তাকে উদ্ধার করেছে বলে জানাচ্ছে।

র‍্যাব থেকে পাঠানো একটি খুদে বার্তায় জানানো হয়েছে, “ র‍্যাবের মধ্যস্থতায় সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে”।

রুমার উপজেলা প্রশাসনের স্থানীয় একজন কর্মকর্তা বলেন, “ ব্যাংক ম্যানেজার ভালো আছেন। তার সাথে কথা হয়েছে। শারীরিকভাবে সুস্থ আছেন তিনি ”।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে একদল বন্দুকধারী রুমা উপজেলা কমপ্লেক্সের মসজিদ ঘেরাও করে ব্যাংক কর্মকর্তা নেজাম উদ্দিনকে তুলে নেয় এবং এরপর ব্যাংকে তাণ্ডব চালায়।

পরদিন বুধবার বন্দুকধারীরা থানচি বাজার ঘেরাও করে সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখা তছনছ করে এবং ব্যাংকের কাউন্টার ও উপস্থিত ব্যক্তিদের কাছ থেকে ১৭ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে জানান থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার দুপুরেই ঢাকায় প্রেস ব্রিফিংয়ে রুমা ও থানচিতে ব্যাংকে সশস্ত্র হামলার জন্য কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফকে দায়ী করলেও কেএনএফ এর তরফ থেকে এ বিষয়ে কোনো বার্তা আসেনি।

রুমা ও থানচির ঘটনার সাথে জড়িতদের কাউকে এখনো আটক করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে উদ্ভূত পরিস্থিতিতে কেএনএফ এর সঙ্গে পরবর্তী বৈঠক বাতিল করেছে বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যানের নেতৃত্ব গঠিত শান্তি প্রতিষ্ঠা কমিটি।

বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

খন্দকার আল মঈন বলেন, র‌্যাবের মধ্যস্থতায় বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত